দলীয় সিদ্ধান্তের বাইরে শপথ নিলে সংগঠনিক ব্যবস্থা:ফখরুল

65

নিজস্ব প্রতিবেদক: সদ্য শপথ নেওয়া ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য জাহিদুর রহমানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের সিদ্ধান্ত অমান্য করে শপথ নিয়ে গর্হিত কাজ করেছেন জাহিদুর রহমান। তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। আজ শুক্রবার রাজধানীতে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বিএনপি থেকে নির্বাচিত জনপ্রতিনিধিদের ওপর শপথ নেয়ার বিষয়ে সরকারের চাপ আছে। তারপরও দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে শপথ শৃংখলাভঙ্গ। যারাই এটি করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বিএনপি মহাসচিব বলেন, বিএনপির প্রতীকে নির্বাচন করে জয়ী হয়েছেন জাহিদুর। বিএনপি ভোটারবিহীন নির্বাচনে গঠিত একাদশ সংসদে যোগ না দেয়ার বিষয়ে অনঢ় অবস্থানে। জাহিদুর দলীয় সিদ্ধান্ত না মেনে শপথ নিয়েছেন।তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ফখরুল বলেন, বিএনপি আগেও বলেছে ৩০ ডিসেম্বর কোনো ভোট হয়নি। ভোট আগের রাতেই হয়ে গেছে। এই প্রহসনের নির্বাচন বিএনপি প্রত্যাখ্যান করেছে। সুতরাং বিএনপির নির্বাচিতদের শপথ নেয়ার প্রশ্নই উঠে না।

প্রসঙ্গত, গতকাল বৃহস্পতিবার দুপুরে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে শপথ নেন ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত জাহিদুর রহমান জাহিদ। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ-রানীশংকৈল) আসনে তিনি নির্বাচিত হন। 

ঢাকা/এএস

Bangladesh

Confirmed
162,417
+2,738
Deaths
2,052
+55
Recovered
72,625
Active
87,740
Last updated: জুলাই ৫, ২০২০ - ১১:০২ পূর্বাহ্ণ (+০০:০০)