৩৮ চিকিৎসককে চাকরি থেকে অব্যাহতি

9245

দেশের বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠানে কর্মরত ৩৮ চিকিৎসককে চাকরি থেকে অব্যাহতি দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

বৃহস্পতিবার মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ পারসোনেল-২ শাখার যুগ্মসচিব স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ‘পরিবার পরিকল্পনা অধিদপ্তরাধীন নিম্নবর্ণিত কর্মকর্তাগণ কর্তৃক ‘সরকারি চাকরি আইন, ২০১৮’-এর ধারা-৫৩ মোতাবেক দাখিলকৃত স্বেচ্ছায় ইস্তফাপত্র গ্রহণপূর্বক উল্লেখিত শর্তে তাঁদের চাকরি হতে অব্যাহতি প্রদান করা হলো।’

অব্যাহতি নেওয়া ৩৮ কর্মকর্তা হলেন, চাঁপাইনবারগঞ্জের ডা. সাদিয়া আফরীন ও পাপিয়া বিনতে রহমান, হবিগঞ্জের ডা. শর্মিষ্ঠা দাশ, ডা. বিন্তি শর্মা উর্মিলা, ডা. আবুল হাসনাত, ডা. মো. খলিলুর রহমান ও ডা. সাদিয়া ভূঁইয়া, মাগুরার ডা. রিংকি মজুমদার ও ডা. মো. আব্দুল কাইয়ুম, খাগড়াছড়ির ডা. রেজওয়ান আহমেদ, ফেনীর ডা. মো. রেজাউল করিম, নোয়াখালীর ডা. ইসতিয়াক আহমেদ ও ডা. ইমরান হাসান, মেহেরপুরের ডা. ফারহানা ইসলাম ও ডা. মো. ফেরদৌস পারভেজ, সিরাজগঞ্জের ডা. সুকন্যা সরকার এবং নেত্রকোনার ডা. মৌসুমী তানিয়া।

এছাড়া দিনাজপুরের ডা. মো. হাফিজুর রহমান, ডা. মাহমুদুর রহমান, ডা. মো. আতিকুর রহমান, ডা. মো. নওশাদ আলম সিদ্দীক ও ডা. রওজাতুল ফেরদেীস, কুষ্টিয়ার ডা. মো. সিরাজুম মুনীর ও ডা. শামসুন নাহার, বরিশালের ডা. নুসরাত জাহান মিশু, ঝিনাইদহের ডা. সাদিয়া সাকিনা ঝরা ও ডা. শাহনাজ পারভীন, সাতক্ষীরার ডা. মো. তাজুল ইসলাম, কক্সবাজারের ডা. সৌরভ নাথ শুভ ও মো. সোহেল রানা, যশোরের ডা. সামিরা নওরীন, ঝালকাঠির মো. আমির হোসাইন, কুড়িগ্রামের ডা. মো. মেহেদী হাসান চৌধুরী, পাবনার ডা. তনুশ্রী সোম, বান্দরবানের ডা. এস এম অভীক চৌধুরী, চট্রগ্রামের ডা. সাবরিনা আক্তার, সিরাজগঞ্জের ডা. আমেনা খাতুন এবং পটুয়াখালীর ডা. মো. মুনীবুর রহমান।

এতে আরও বলা হয়েছে, রাষ্ট্রপতির আদেশক্রমে এবং যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে এ আদেশ জারি করা হলো।

আদেশের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক, স্বাস্থ্যমন্ত্রী একান্ত সচিব ও সচিবের একান্ত সচিবসহ সংশ্লিষ্ট সকলের কাছে পাঠানো হয়েছে।

Comments
[covid19 country="Bangladesh" title="Bangladesh"]