২৪ ঘণ্টায় শনাক্ত বেড়েছে, মৃত্যু ৩০

10

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১২ হাজার ৮৬৯ জন। এ সময় এক হাজার ৯৭০ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল আট লাখ ১২ হাজার ৯৬০ জন।

আজ সোমবার (০৭ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অধিদপ্তরের পরিচালক (পরিকল্পনা ও গবেষনা) ডা. আফরিনা মহমুদ স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় প্রাণ হারানো ৩০ জনের মধ্যে পুরুষ ১৯ জন এবং নারী ১১ জন। আর তাদের মধ্যে সরকারি হসপাতালে ১৭ জন, বেসরকারি হাসপাতালে ১০ জন এবং বাসায় তিন জনের মৃত্যু হয়েছে।

এতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে ৫১০টি পরীক্ষাগারে ১৭ হাজার ৬৬৬টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় ১৭ হাজার ১৬৯টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৬০ লাখ ৬৭ হাজার ৪২টি। পরীক্ষায় আরও এক হাজার ৯৭০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল আট লাখ ১২ হাজার ৯৬০ জন।

এ সময় সারাদেশে বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে সুস্থ হওয়া রোগীর সংখ্যা এক হাজার ৯১৮ জন। এ নিয়ে দেশে সুস্থ হয়েছেন মোট সাত লাখ ৫৩ হাজার ২৪০ জন রোগী।

গত ২৪ ঘণ্টায় দেশে নমুনা পরীক্ষার হার ১১ দশমিক ৪৭ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৬৫ শংতাশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৮ শতাংশ।

প্রসঙ্গত, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর। আর প্রথম করোনা রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ। দেশে এ পর্যন্ত করোনায় ১১২ হাজার ৮৬৯ মানুষ মারা গেছেন। তাদের মধ্যে পুরুষ নয় হাজার ২৭৫ জন (৭২ দশমিক শূন্য সাত ভাগ) ও নারী তিন হাজার ৫৯৪ জন (২৭ দশমিক ৯৩ ভাগ)।

Comments

Bangladesh

Confirmed
837,247
Deaths
13,282
Recovered
773,752
Active
50,213
Last updated: জুন ১৭, ২০২১ - ৩:০২ পূর্বাহ্ণ (+০০:০০)