২৩২ জন চিকিৎসকের পদোন্নতি

866

দেশের বিভিন্ন হাসপাতালে কর্মরত বিসিএস স্বাস্থ্য ক্যাডারের ২৩২ জন চিকিৎসককে সিনিয়র স্কেল পদে পদোন্নতি দিয়েছে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে আজ সোমবার (০১ মার্চ) স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব (পার-২) শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত পৃথক দুই প্রজ্ঞাপনের মাধ্যমে এই পদোন্নতি দেওয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, বিভাগীয় পদোন্নতি কমিটির (ডিপিসি) সুপারিশের ভিত্তিতে স্বাস্থ্য সার্ভিসের চিকিৎসকদেরকে জাতীয় বেতন স্কেল ২০১৫-এর ৬ষ্ঠ গ্রেডে এ পদোন্নতি দেওয়া হয়েছে।

প্রথম প্রজ্ঞাপনে ২১৩ জনকে এবং অপর প্রজ্ঞাপনে ১৯ জনকে ৩৫ হাজার ৫০০ ও ৬৭ হাজার ১০ টাকা বেতন ক্রমে সিনিয়র স্কেল পদে এই পদোন্নতি দেওয়া হয়।

প্রজ্ঞাপন দুটিতে বলা হয়, পদোন্নতি পাওয়া যেসব কর্মকর্তা লিয়েন বা প্রেষণ বা ট্রেইনিং কিংবা ছুটিতে আছেন তাদের ছুটি শেষে কর্মস্থলে যোগদানের পর পদোন্নতি কার্যকর হবে। ৬ষ্ঠ গ্রেডের যেসব কর্মকর্তা দায়িত্বে আছেন তারা স্ব স্ব নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ বরাবর এ যোগদান পত্র দাখিল করবেন। এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তর পদক্ষেপ নেবে। কর্মকর্তারা আগের পদের দায়িত্ব পালন করবেন।

এছাড়া প্রজ্ঞাপনে আরও বলা হয়, পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের মদ্যে যে সকল কর্মকর্তা ৬ষ্ঠ গ্রেড পদে কর্মরত নেই, তাঁরা ওএসডি হিসেবে স্বাস্থ্য অধিদপ্তরে যোগদান করবেন এবং পরবর্তী পদায়নের বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তর পদক্ষেপ গ্রহণ করবেন। স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক পদায়ন না হওয়া পর্যন্ত ৬ষ্ঠ গ্রেডে পদোন্নতি পাওয়া কর্মকর্তাগণ পূর্ব পদের দ্বায়িত্ব পালন করবেন।

Comments

Bangladesh

Confirmed
684,756
+5,819
Deaths
9,739
+78
Recovered
576,590
Active
98,427
Last updated: এপ্রিল ১১, ২০২১ - ১২:৪৭ অপরাহ্ণ (+০০:০০)