স্থানীয় সাংসদ গ্রুপের হামলায় আহত ছাত্রলীগ নেতা বিজয় এখন জীবন মৃত্যুর সন্ধিক্ষণে

418

নিজস্ব প্রতিবেদক

সিরাজগঞ্জে সাবেক মন্ত্রী প্রয়াত মোহাম্মদ নাসিমের স্মরণে এক দোয়া মাহফিলে যাওয়াকে কেন্দ্র করে অপর পক্ষের হামলায় আহত হন ছাত্রলীগ নেতা এনামুল হক বিজয়। আহত অবস্থায় তিনি ঢাকার একটি হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। তার শারিরীক অবস্থার অবনতি হওয়ায় জীবন মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন তিনি।

সে জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক ও জামতৈল সরকারী হাজী কোরপ আলী ডিগ্রি কলেজ শাখার সভাপতি এবং কামারখন্দ উপজেলার চালা শাহবাজপুর এলাকার বাসিন্দা।

এ মামলার এজাহারভুক্ত ৪ আসামীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক প্রকৌ: আব্দুল্লাহ বিন আহম্মেদ জানান, আহত ছাত্রলীগ নেতা এনামুল হক বিজয় বর্তমানে আশংকাজনক অবস্থায় ঢাকার নিউরো সাইন্স হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তাকে আইসিইউতে রাখা হয়েছে। তার অবস্থা আশংকাজনক। সে অধিকাংশ সময় অচেতন থাকলেও মাঝে মধ্যে কিছুটা সাড়া দিচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় সূত্র জানায়, গত শুক্রবার বিকেলে ছাত্রলীগের আয়োজনে সাবেক মন্ত্রী প্রয়াত মোহাম্মদ নাসিমের স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে যোগ দিতে আসার পথে শহরের বাজার ষ্টেশন এলাকায় ছাত্রলীগ নেতা এনামুল হক বিজয়কে মাথায় কুপিয়ে জখম করা হয়।

এদিকে, মামলার এজাহারভুক্ত ৫জনের মধ্যে ৪জন গ্রেপ্তার হলেও প্রধান আসামী জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক দিয়ারধানগড়ার শিহাব আহমেদ জিহাদ (২৩) এখনও পলাতক রয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলো, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সয়াগোবিন্দ ভাঙ্গাবাড়ি মহল্লার আল-আমিন (২০), একই মহল্লার বাসিন্দা ছাত্রলীগ নেতা আশিকুর রহমান বিজয় (২৩) ও জাহিদুল ইসলাম (২১) এবং দিয়ারধানগড়ার সাগর (২০)।

অভিযুক্তরা স্থানীয় সংসদ সদস্যের সমর্থক বলেও জানা যায়।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আরও বলেন, এই মামলার দুই নম্বর আসামী আল আমিনকে পুলিশ গ্রেফতার করলে তিন ঘন্টার মধ্যেই তাকে ছেড়ে দেওয়া হয়। পরে আল আমিন বের হয়েই ফেসবুক স্টাটাস দিয়ে স্থানীয় সাংসদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ থেকে বোঝা যায়, অভিযুক্ত আসামীদের পেছনে কলকাঠি নাড়ছেন স্থানীয় ওই সাংসদ।

মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার এস,আই আনিছুর রহমান জানান, মোবাইল ট্যাকিংয়ের মাধ্যমে তথ্য সংগ্রহ করে মঙ্গলবার ভোরে সদর উপজেলার বহুলী এলাকা থেকে আল আমিন ও সাগরকে এবং মধ্যরাতে চকশিয়ালকোল এলাকা থেকে বিজয় ও জাহিদুলকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা আহত এনামুলের সাথে হাতাহাতি হওয়ার কথা স্বীকার করলেও তাকে মাথায় কে কুপিয়েছে তা স্বীকার করেনি বলেন, এস.আই আনিছ।

তিনি আরও বলেন, বিকেলে গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। পলাতক প্রধান আসামী শিহাবকে গ্রেপ্তারে চেষ্টা চলছে। এ ঘটনার আহত ছাত্রলীগ নেতার বড় ভাই রুবেল বাদী হয়ে একই সংগঠনের ৫ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৪/৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

এ ঘটনার পর রোববার কেন্দ্রীয় ছাত্রলীগ মামলার ২ আসামী জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শহরের সয়াগোবিন্দ ভাঙ্গাবাড়ি মহল্লার আল-আমিন ও আরেক সাংগঠনিক সম্পাদক শহরের দিয়ারধানগড়া মহল্লার শিহাব আহমেদ জিহাদকে দল থেকে সাময়িক বহিস্কার করেছে।

Bangladesh

Confirmed
159,679
+3,288
Deaths
1,997
+29
Recovered
70,721
Active
86,961
Last updated: জুলাই ৪, ২০২০ - ৪:০২ অপরাহ্ণ (+০০:০০)