শেষ ওয়ানডে খেলতে ওয়েলিংটনে তামিমরা

18

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ম্যাচে হেরে এই মধ্যে সিরিজ খুইয়েছে বাংলাদেশ। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষটি এখন হোয়াইটওয়াশের লজ্জা এড়ানোর লড়াই। ওই ম্যাচটি খেলতে ক্রাইস্টচার্চ থেকে ওয়েলিংটনে গেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

ক্রাইস্টচার্চে দ্বিতীয় ওয়ানডে শেষে উড়োজাহাজে করে গতকাল মঙ্গলবার নিউজিল্যান্ড সময় বিকেলের দিকে ওয়েলিংটনে পৌঁছেছে বাংলাদেশ দল। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি মাঠে গড়াবে আগামী ২৬ মার্চ, বাংলাদেশ সময় ভোর ৪টায়।

২-০ ব্যবধানে সিরিজ জেতা নিউজিল্যান্ডের জন্য শেষ ম্যাচটি শুধুই আনুষ্ঠানিকতা। কিন্তু এই ম্যাচটি থেকে বাংলাদেশের অনেক প্রাপ্তি রয়েছে। কারণ কিউইদের মাটিতে এখন পর্যন্ত ১৫টি ওয়ানডেতে খেলে একটিতেও জয়ের স্বাদ পায়নি বাংলাদেশ। তাই শেষ ওয়ানডেতে হোয়াইটওয়াশ এড়ানোর পাশাপাশি প্রথম জয়ের আশায় থাকবে তামিম ইকবালের দল।

প্রথম ওয়ানডেতে নিউজিল্যান্ডের কাছে পাত্তাই পায়নি বাংলাদেশ। মাত্র ১৩১ রানেই গুটিয়ে যায় লাল-সবুজের দল। নিউজিল্যান্ড জয় পায় আট উইকেটে। তবে দ্বিতীয় ম্যাচে গতকাল জয়ের আশা জাগিয়েও পারল না রাসেল ডমিঙ্গোর দল। তামিম-মিঠুনের দারুণ ব্যাটিংয়ের পর বল হাতেও বাংলাদেশের শুরুটা দাপুটে হয়। কিন্তু জয়ের কাছে গিয়েও কিউই অধিনায়ক টম ল্যাথামের সেঞ্চুরির কাছে হেরে যায় বাংলাদেশ।

ওয়ানডে সিরিজ শেষে আগামী ২৮ মার্চ থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের পরের দুটি টি-টোয়েন্টি হবে ৩০ মার্চ ও ১ এপ্রিল। প্রথম ম্যাচটি হবে হ্যামিল্টনে, দ্বিতীয়টি নেপিয়ারে, শেষটি অকল্যান্ডে।

Comments

Bangladesh

Confirmed
777,397
+1,140
Deaths
12,045
+40
Recovered
718,249
Active
47,103
Last updated: মে ১২, ২০২১ - ৩:৩২ অপরাহ্ণ (+০০:০০)