শূন্য পদে পদায়িত চিকিৎসকগণের অন্য কর্মস্থলে সংযুক্তি আদেশ বাতিল

11

১২ই ফেব্রুয়ারি, ২০২০ ইং তারিখ (বুধবার) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের “স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়”এর স্বাস্থ্য সেবা বিভাগ হতে দেশের বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠানের শূন্য পদে পদায়িত চিকিৎসকগণের অন্য কর্মস্থলে সংযুক্তি আদেশ বাতিল সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। বিজ্ঞাপ্তিতে জানানো হয়,

” উপযুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানাে যাচ্ছে যে, দেশের বিভিন্ন জেলা/উপজেলায় শূণ্য পদে পদায়িত বিভিন্ন পর্যায়ের অনেক চিকিৎসক সংযুক্তি আদেশবলে অন্যত্র কর্মরত আছেন। এদের বেশীর ভাগই রাজধানীর বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠানে সংযুক্তি আদেশবলে কর্মরত রয়েছেন। এ প্রেক্ষাপটে স্বাভাবিকভাবেই জনগণ স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছে যা অত্যন্ত দুঃখজনক ও অনভিপ্রেত। এছাড়া লক্ষ্য করা যাচ্ছে যে, স্বাস্থ্য অধিদপ্তর ও বিভাগীয় পরিচালকের দপ্তর হতে ৯ম গ্রেডের মেডিকেল অফিসার/সমমানের কর্মকর্তাগণকে জুনিয়র ও সিনিয়র কনসালটেন্ট পদের বিপরীতে পদায়ন করা হয়েছে। ফলে মন্ত্রণালয় হতে জুনিয়র ও সিনিয়র কনসালটেন্ট পদে কর্মকর্তা পদায়নে জটিলতা সৃষ্টি হচ্ছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী এ সমস্ত সংযুক্তি আদেশ বাতিল এবং নিম্ন গ্রেডের কর্মকর্তাগণকে উচ্চতর গ্রেডের পদের বিপরীতে পদায়ন না করার জন্য বিশেষভাবে নির্দেশনা প্রদান করেছেন। বর্ণিতাবস্থায়, মহাপরিচালক, স্বাস্থ্য অধিদপ্তর হতে প্রদানকৃত সকল সংযুক্তি আদেশ বাতিলকরন এবং মন্ত্রণালয়ের পুর্বানুমােদন ব্যতিরেকে এরূপ নতুন কোন সংযুক্তি/পদায়ন আদেশ প্রদান না করার জন্য নির্দেশক্রমে অনুরােধ করা হল।”

Comments

Bangladesh

Confirmed
355,384
+1,540
Deaths
5,072
+28
Recovered
265,092
Active
85,220
Last updated: সেপ্টেম্বর ২৪, ২০২০ - ৫:৩৩ অপরাহ্ণ (+০০:০০)