শিক্ষার্থীদের জন্য ফেসবুকের নতুন ফিচার ‘ক্যাম্পাস’

8

জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক শিক্ষার্থীদের জন্য ‘ক্যাম্পাস’ শিরোনামে নতুন একটি ফিচার চালু করেছে, যার মাধ্যমে একই কমিউনিটির শিক্ষার্থীরা খুব সহজে একে অন্যের সঙ্গে যোগাযোগ স্থাপন করতে পারবেন। সম্প্রতি এক ব্লক পোস্টে এমন ঘোষণা দিয়েছে ফেসবুক।

ফেসবুক জানিয়েছে, ‘ক্যাম্পাস’ ফিচার ব্যবহারের জন্য ভিন্ন একটি প্রোফাইল খুলতে হবে শিক্ষার্থীদের, যেখানে শিক্ষাপ্রতিষ্ঠানের নাম, সঙ্গে যুক্ত করতে হবে শিক্ষাপ্রতিষ্ঠানের নিজস্ব ই-মেইল ও স্নাতক বর্ষ।

এই ক্যাম্পাস প্রোফাইলের মাধ্যমে শিক্ষার্থীরা গ্রুপে যুক্ত হওয়া, প্রতিষ্ঠানের বিভিন্ন অনুষ্ঠানে যুক্ত হওয়া এবং সহপাঠীদের সঙ্গে যুক্ত হতে পারবেন। এ ছাড়া এই প্রোফাইলের জন্য থাকবে আলাদা গ্রুপ চ্যাটরুম।

এদিকে, প্রযুক্তিবিষয়ক সাইট দ্য ভার্জ ও টেকক্রাঞ্চ জানিয়েছে, ফেসবুকের ‘ক্যাম্পাস’ প্রোফাইলে ফেসবুকের মতো প্রোফাইল পিকচার ও কভার ফটো যুক্ত করা যাবে।

চাইলে শিক্ষার্থীরা শহরসহ অন্য আরো তথ্য যুক্ত করতে পারবেন। বর্তমানে যুক্তরাষ্ট্রের বেশ কিছু বিশ্ববিদ্যালয়ের জন্য নতুন এই ফিচার পরীক্ষামুলকভাবে চালু করেছে ফেসবুক। তবে ‘ক্যাম্পাস’ ফিচার বিশ্বজুড়ে চালু হবে কি না, সে ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত জানায়নি ফেসবুক।

Comments

Bangladesh

Confirmed
355,384
+1,540
Deaths
5,072
+28
Recovered
265,092
Active
85,220
Last updated: সেপ্টেম্বর ২৪, ২০২০ - ৬:৪৭ অপরাহ্ণ (+০০:০০)