র‍্যাব তৈরি ও প্রশিক্ষণ দিয়েছে আমেরিকান-ব্রিটিশরা

31

র‍্যাবের প্রশিক্ষণ ও তৈরি করেছে আমেরিকান ও ব্রিটিশরা, তাদের প্রশিক্ষণে যদি কোন সমস্যা হয়ে থাকে আবারও মার্কিনীদের এসে প্রশিক্ষণ দেয়ায় আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন। শুক্রবার দুপুরে সুনামগঞ্জের দিরাই উপজেলার শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

জঙ্গি ও সন্ত্রাস দমনে র‍্যাব দক্ষ এবং তাদের সফলতা স্বয়ং যুক্তরাষ্ট্রের স্ট্যাট ডিপাটেমেন্ট শিকার করেছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন। তারা জঙ্গিবাদ নির্মূলে দেশের জনগণের আস্থা অর্জন করেছে।

র‍্যাবের কঠোর নজরদারি ও বিভিন্ন অভিযানে গত কয়েক বছরে হলি আর্টিজনের পর আর কোনো সন্ত্রাসী তৎপরতা হয়নি বলেও জানান তিনি।
মন্ত্রী আরো বলেন, দেশের আইন-শৃঙ্খলার উন্নতি হোক সেটা কিছু লোক পছন্দ করে না। তারা চায় জঙ্গি ও সন্ত্রাস টিকে থাক এবং মাদকেরও বিস্তার ঘটুক। যারা এ সব চায়, তারাই র‍্যাবের বিরুদ্ধে কাজ করছে।

আব্দুল মোমেন বলেন, ক্রস ফায়ার বা বিচারবর্হিভূত হত্যাকাণ্ড ঘটলেই সেটার তদন্ত হয়। এমন কয়েকটি ঘটনার বিচারও হয়েছে।

আমেরিকার নিষেধাজ্ঞা প্রত্যাহার সম্পর্কে মন্ত্রী বলেন, আমরা তাদের জানাব। হয়ত এখনও ঠিকমতো তাদের জানাতে পারিনি। কারণ তারা একতরফা তথ্য পেয়েছে।

অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন যুক্তরাজ্যের ব্যবসা, পর্যটন ও বন্দর মন্ত্রী, সুনামগঞ্জ সিলেটের সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাড. শামীমা শাহরিয়ার, যুক্তরাজ্যের এমপি টম হান্ট, যুক্তরাজ্য প্রবাসী জেডআই ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা জিল্লুর হোসাইন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন প্রমুখ।

Comments
[covid19 country="Bangladesh" title="Bangladesh"]