‘রাজার চিঠি’র মঞ্চায়ন কাল

7

সাংস্কৃতিক অঙ্গনের করোনাকালীন স্থবিরতা কাটিয়ে পর্দা উঠতে যাচ্ছে মঞ্চের। মঞ্চ-শিল্পীরা যেমন হতাশা ও অনিশ্চয়তায় ছিলেন, তেমনি নিরানন্দ ছিলেন দর্শক। মঞ্চ আবার আলোকময় হতে চলেছে। দর্শকনন্দিত বিভিন্ন নাটকের রিহার্সেল ও বন্ধ থাকা শুটিং এরই মধ্যে শুরু হয়েছে।

মাহফুজা হিলালীর রচনা ও দেবাশীষ ঘোষের নির্দেশনায় ‘রাজার চিঠি’র মঞ্চায়ন হচ্ছে কাল। শুক্রবার সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম মিলনায়তনে অনুষ্ঠিত হতে যাচ্ছে জাগরণী থিয়েটারের ১৫তম প্রযোজনা ‘রাজার চিঠি’ নাটকের ৩৩তম মঞ্চায়ন।

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিধন্য কুষ্টিয়ার শাহজাদপুরের কাহিনি নিয়ে নাটকটি রচনা করেন মাহফুজা হিলালী আর নির্দেশনা দেন দেবাশীষ ঘোষ।

নাটকটির মূল চরিত্র হরিদাস বসাকের ভূমিকায় অভিনয় করবেন স্মরণ সাহা। অন্যান্য চরিত্রে অভিনয় করবেন শাহানা জাহান সিদ্দিকা, মো. বাহারুল ইসলাম, জুলিয়েট সুপ্রিয়া সরকার, ইয়াসিন শামিম, সজিব ঘোষ, মো. রফিকুল ইসলাম, রিপা হালদার, পল্লব সরকার, মো. আকাশ মিয়া, সুমী আক্তার মীম, শ্রাবণ সূত্রধর, সাবেকুন নাহার মুন ও মো. ইমন হোসেন।

নাটকটির কোরিওগ্রাফিতে অনিকেত পাল বাবু, সংগীতে রামিজ রাজু, আলোক নিয়ন্ত্রণে ঠান্ডু রায়হান, পোশাক ডিজাইনে এনাম তারা সাকী, পোস্টার ও স্যুভেনির ডিজাইন শোয়েব হাসনাত মিতুল এবং আলোক সরবরাহে আছেন আব্দুল মালেক মিয়া।

Comments

Bangladesh

Confirmed
355,384
+1,540
Deaths
5,072
+28
Recovered
265,092
Active
85,220
Last updated: সেপ্টেম্বর ২৪, ২০২০ - ৫:০২ অপরাহ্ণ (+০০:০০)