মেয়র জাহাঙ্গীরকে বরখাস্তের আদেশ অবৈধ

31

বগুড়ার দুপচাঁচিয়া পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্তের আদেশ অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। বৃহস্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনসহ পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেয়।

এই আদেশের ফলে জাহাঙ্গীর আলমের দায়িত্ব পালনে কোনো বাধা থাকল না বলে জানান মেয়র জাহাঙ্গীরের আইনজীবী। এর ফলে দুপচাঁচিয়া পৌরসভার মেয়র হিসেবে জাহাঙ্গীর আলমের দায়িত্ব পালনে কোনো বাঁধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন ও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাসান চৌধুরী।

আইনজীবী রুহুল কুদ্দস কাজল বলেন, দুপচাঁচিয়া পৌরসভার নির্বাচিত মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে দুটি ফৌজদারি মামলায় চার্জশিট দাখিলের উল্লেখ করে স্থানীয় সরকার গত বছরের ২৭ অক্টোবর মেয়র পদ থেকে তাকে সাময়িক বরখাস্ত করে। এ বরখাস্ত আদেশের বিরুদ্ধে হাইকোর্টে তিনি আবেদন করেন।

বগুড়ার দুপচাঁচিয়া পৌরসভার সাবেক মেয়র বেলাল হোসেন জানান, স্থানীয় সরকার মেয়র পদ থেকে জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করলে ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে তিনি আবেদন করেন। হাইকোর্ট তার আবেদনের শুনানি নিয়ে সাময়িক বরখাস্তের আদেশ অবৈধ ঘোষণা করে। এরপর হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল হলে আপিল বিভাগ আজ হাইকোর্টের আদেশ বহাল রাখে।

Comments
[covid19 country="Bangladesh" title="Bangladesh"]