মেসি বনাম রোনালদো : বহুল প্রতীক্ষিত লড়াই আজ

15

চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বের টিকেট আগেই নিশ্চিত করে ফেলেছে বার্সেলোনা ও জুভেন্টাস। এবার গ্রুপ সেরা হওয়ার লড়াইয়ে নামঠে নামবে দুদল। তবে দুদলের লড়াই ছাপিয়ে এই ম্যাচটি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে লিওনেল মেসি বনাম ক্রিস্টিয়ানো রোনালদোর লড়াইয়ের জন্য। অনেক অপেক্ষার পর আজ মঙ্গলবার মুখোমুখি হবেন এই সময়ের দুই অন্যতম সেরা ফুলবলার।

রোনালদো রিয়াল মাদ্রিদে থাকাকালীন প্রায়ই দেখা যেত মেসি-রোনালদোর দ্বৈরথ। কিন্তু সেসব এখন অতীত। স্প্যানিশ ক্লাব ছেড়ে ইতালিতে পাড়ি জমিয়েছেন রোনালদো। লা লিগাও হারিয়েছে তার রং। তবে ফুটবল ভক্তদের নতুন করে সেই লড়াই দেখার সুযোগ করে দিয়েছে চ্যাম্পিয়নস লিগ। আজ রাত ২টায় ন্যু-ক্যাম্পে মুখোমুখি হবেন দুই তারকা।

এর আগের ম্যাচে নিজেদের মাঠে বার্সার বিপক্ষে লড়েছিল জুভেন্টাস। করোনাভাইরাসের কারণে সেদিন ছিলেন না পর্তুগিজ তারকা, জুভেন্টাস হেরেছিল ২-০ গোলে ব্যবধানে। এবার ওই হারের প্রতিশোধের পাশাপাশি গ্রুপ সেরা হওয়ার লড়াইয়ে মাঠে নামবে দুদল।

আগের ম্যাচে জয়ের আত্মবিশ্বাস নিয়ে ঘরের মাঠেও জিততে চান বার্সা কোচ রোনাল্ড কোম্যান। ক্লাবের ওয়েবসাইটে দেওয়া বিবৃতি অনুযায়ী ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে কোম্যান বলেন, ‘আমাদের লক্ষ্য ভালো খেলা এবং প্রতিটি ম্যাচ জেতা। আমরা তাদের মাঠে ২-০ ব্যবধানে জিতেছি এবং এখন পর্যন্ত খেলা সব ম্যাচে তিন পয়েন্ট করে পেয়েছি। এ কারণেই গ্রুপ সেরা হওয়ার ভালো সম্ভাবনা আছে আমাদের। আমাদের যথাসাধ্য ভালো করার চেষ্টা করতে হবে, সতেজ থাকতে হবে। জুভেন্টাসের বিপক্ষে আমরা শক্তিশালী দল নামাব, কারণ আমরা গ্রুপ সেরা হতে চাই।’

দুই তারকার মুখোমুখি লড়াইয়ে ১৬টিতে জিতেছেন মেসি এবং রোনালদো জিতেছেন ১০টি। চ্যাম্পিয়নস লিগে এর আগে পাঁচবার তাঁদের দেখা হয়েছে, যেখানে দুজনই দুটি করে জয়ের দেখা পেয়েছেন। সবশেষ দেখা হয়েছে ২০১৮ সালের মে মাসে। ওই ম্যাচে ২-২ গোলে ড্র করে তাঁদের দল। তবে দুজনেই পেয়েছিলেন জালের দেখা। এবার দীর্ঘ অপেক্ষার পর লড়াইটা কেমন হয় সেটা দেখতে মুখিয়ে ফুটবল ভক্তরা।

Comments

Bangladesh

Confirmed
528,329
Deaths
7,922
Recovered
473,173
Active
47,234
Last updated: জানুয়ারি ১৯, ২০২১ - ৩:০২ পূর্বাহ্ণ (+০০:০০)