ভারতে প্রায় তিন হাজার চিকিৎসকের একযোগে পদত্যাগ

332

ভারতের মধ্যপ্রদেশের ছয়টি হাসপাতালের প্রায় তিন হাজার জুনিয়র চিকিৎসক পদত্যাগ করেছেন। শুক্রবার (০৪ জুন) ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, গত ৩১ মে (সোমবার) মধ্যপ্রদেশের জুনিয়র চিকিৎসকরা বিভিন্ন দাবিতে ধর্মঘট শুরু করেন। এর আগে ৬ মে রাজ্য সরকারের কাছে চিকিৎসকরা বেতন-ভাতা বৃদ্ধি ও কোভিডে আক্রান্ত হলে তাদের এবং তাদের পরিবারের বিনামূল্যে চিকিৎসা করার বন্দোবস্ত করার সাথে অন্যান্য দাবিগুলি মেনে নিলেও পরে কোনো পদক্ষেপ নেয়নি সরকার।

এরপর বৃহস্পতিবার (০৩ জুন) চিকিৎসকরা ধর্মঘট পালন করলে তাদের ধর্মঘটকে হাইকোর্ট বেআইনি বলার সঙ্গে সঙ্গে শুক্রবার (০৪ জুন) দুপুর দুইটার মধ্যে পুনরায় কাজ শুরু করতে বলে হাইকোর্ট। নির্দেশিত সময়ের মধ্যে চিকিৎসকরা নিজেদের কাজে যোগ না দিলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য রাজ্য সরকারকে নির্দেশ দেওয়া হয়।

করোনা মহামারির এই সময় জুনিয়র চিকিৎসকরা চিকিৎসা সেবা বাদ দিয়ে ধর্মঘট পালন করার সিদ্ধান্তের তীব্র নিন্দা জানায় হাইকোর্ট। বৃহস্পতিবার (০৩ জুন) হাইকোর্টের এই নির্দেশের প্রতিবাদে প্রায় তিন হাজার জুনিয়র চিকিৎসক একযোগে পদত্যাগ করেন।

এরপর চিকিৎসকরা হাইকোর্টের নির্দেশের বিরুদ্ধে সুপ্রিমকোর্টে যাবে বলে জানান মধ্যপ্রদেশ জুনিয়র চিকিৎসক অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. অরবিন্দ মিনা।

Comments

Bangladesh

Confirmed
837,247
Deaths
13,282
Recovered
773,752
Active
50,213
Last updated: জুন ১৭, ২০২১ - ২:৪৭ পূর্বাহ্ণ (+০০:০০)