ভারতের জন্য পাকিস্তানি অধিনায়কের প্রার্থনা

25

কূটনৈতিক ও রাজনৈতিক জটিলতার কারণে ভারত-পাকিস্তানের প্রতিদ্বন্দ্বীতা বেশ পুরোনো। দুই দলের রাজনৈতিক শত্রুতা ক্রিকেটে মাঠে এসেও ঠেকেছে। ঠিক কবে, দুই দেশ দ্বিপক্ষীয় সিরিজ খেলেছে সেটা হয়তো ভুলে গেছেন ভক্তরা। আইসিসির কোনো বড় ইভেন্ট ছাড়া এখন আর চোখে পড়ে না ভারত-পাকিস্তানের বাইশ গজের লড়াই।

তবে দুই দেশের সম্পর্ক যাই হোক না কেন, করোনা মহামারির ইস্যুতে সব যেন এক বিন্দুতে এসে ঠেকেছে। এই কঠিন সময়ে বিধ্বস্ত ভারতের জন্য প্রার্থনা করছেন পাকিস্তানি অধিনায়ক বাবর আজম।

করোনা মহামারির দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে ভারত। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে রোগীর সংখ্যা, বাড়ছে মৃতের সংখ্যাও। শ্মশানে দিন-রাত জ্বলছে চিতা। হাসপাতালে শয্যার সংকট, অক্সিজেন সংকটসহ নানা সমস্যা প্রকট আকার ধারণ করছে।

এই সংকটময় পরিস্থিতিতে ভারতের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া আহ্বান জানিয়েছেন বিশ্বের বিভিন্ন ক্রিকেট তারকারা। শোয়েব আখতার ও শোয়েব মালিকও সেই আহ্বান জানিয়েছেন। এবার পাকিস্তান দলের বর্তমান অধিনায়ক বাবর আজমও প্রার্থনা জানালেন ভারতের জন্য।

সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ছবি পোস্ট করেছেন বাবর আজম। ছবিটি ছিল দুবাইয়ের সুউচ্চ ভবন বুর্জ খলিফার। যাতে লেখা আছে, ‘স্টে স্ট্রং ইন্ডিয়া’।

ছবির ক্যাপশনে বাবর লিখেছেন, ‘এমন একটা বিপর্যয়কর সময় ভারতের জনগণের জন্য প্রার্থনা করছি। এখন সময় এক হওয়ার, এক হয়ে প্রার্থনা করার। আমি সবাইকে অনুরোধ করছি সরকারি স্বাস্থ্য সুরক্ষাবিধি কঠোরভাবে মেনে চলার। এটি আমাদের সবাইকে নিরাপদে রাখার জন্যই। সবাই মিলে এটা আমরা করে দেখাতে পারি খুব সহজেই।’

Comments

Bangladesh

Confirmed
1,249,484
+9,369
Deaths
20,685
+218
Recovered
1,078,212
Active
150,587
Last updated: জুলাই ৩১, ২০২১ - ৩:৩২ অপরাহ্ণ (+০০:০০)