বিসিবির ওয়ানডে সিরিজে থাকছেন না মাশরাফি

15

শ্রীলঙ্কা সফর স্থগিত হওয়ার পরই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে ঘোষণা আসে, এই সময় নিজেদের মধ্যে তিনটি দল গঠন করে ওয়ানডে সিরিজ আয়োজন করা হবে। তবে এখনই খেলার জন্য ফিট না হওয়ায় সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে এই সিরিজে নেওয়া হচ্ছে না বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

তিন দলের এই ওয়ানডে সিরিজটি আগামী ১১ অক্টোবর থেকে শুরু হবে। যেখানে খেলবেন সম্প্রতি বিসিবির ক্যাম্পে থাকা ও সিস্টেমের ক্রিকেটাররা।

বাংলাদেশের সর্বশেষ ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পর অধিনায়ক থেকে সরে দাড়াঁন মাশরাফি। তবে এরপর আর কোনো প্রতিযোগিতামূলক ম্যাচে খেলেননি দেশসেরা এই পেসার। এমনকি গত ১৯ জুলাই থেকে শুরু হওয়া ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলনেও থাকেননি তিনি।

যদিও মাঝে করোনা আক্রান্ত হয়েছিলেন মাশরাফি। শুধু তিনি নন, পরিবারে তার স্ত্রী ও ছোট ভাইও কোভিড পজিটিভ হন। পরে সুস্থ হতে তার দুই সপ্তাহের বেশি সময় লেগে যায়।

এদিকে ক্রিকবাজ জানায়, এই সিরিজের ব্যাপারে নান্নু মাশরাফির সঙ্গে আলাপ করেছেন। তবে সিরিজের জন্য নির্বাচকরা ফিট ক্রিকেটারদেরই অন্তর্ভুক্ত করছেন। নান্নু বলেন, ‘সে এখনও সুস্থ না, ফলে সে প্রতিযোগিতার অংশ হতে পারছে না। আমরা যেই টুর্নামেন্টটি আয়োজন করতে যাচ্ছি, সেখানে আমাদের সিস্টেমের মধ্যে থাকা ও সম্প্রতি ক্যাম্পে অংশগ্রহণ করা ক্রিকেটাররাই সুযোগ পাবে। ’

নান্নু অবশ্য মাশরাফির ফেরার রাস্তাটাও দেখিয়ে দিলেন। কর্পোরেট লিগ অথবা ঘরোয়া টি-টোয়েন্টি লিগে তিনি ফিরতে পারেন বলে জানান প্রধান নির্বাচক। তিনি বলেন, ‘কর্পোরেট লিগ হবে, এই লিগে নিলামের মধ্যে সবাইকে দলে নেওয়া যাবে। আর মাশরাফি যদিও সুযোগ পান তবে আমরা তার খেলা দেখতে পারবো। ’

Comments

Bangladesh

Confirmed
407,684
+1,320
Deaths
5,923
+18
Recovered
324,145
Active
77,616
Last updated: অক্টোবর ৩১, ২০২০ - ১০:০৩ পূর্বাহ্ণ (+০০:০০)