বিশ্বে একদিনে রেকর্ড ৩৬ লাখ করোনা শনাক্ত, মৃত্যু ৯ হাজার

23

প্রাণঘাতী করোনাভাইরাসের বিশ্বজুড়ে একদিনে করোনায় আক্রান্ত হয়ে আরও ৯ হাজার ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা ৫৬ লাখ ৩ হাজার ১৬০ জনে পৌঁছেছে।

এই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৬ লাখ ৩২ হাজার ৬৬১ জন। এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৪ কোটি ৬৮ লাখ ৫৬ হাজার ৪৩২ জনে।

এছাড়া আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন ২৭ কোটি ৬৫ লাখ ৮৫ হাজার ৩৪৩ জন।

আজ শনিবার সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত হালনাগাদ তথ্য দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

ওয়েবসাইটটির তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন সাত লাখ ৭৯ হাজার ৩৬ জন। একই সময়ে মারা গেছেন দুই হাজার ৭৭৭ জন। এই ভাইরাসটিতে দেশটিতে এখন পর্যন্ত সাত কোটি ১৩ লাখ ৯৪ হাজার ৫৭৯ জন আক্রান্ত এবং মারা গেছেন আট লাখ ৮৭ হাজার ৬৪৩ জন। এ ছাড়া সুস্থ হয়েছেন চার কোটি ৪১ লাখ ৯১ হাজার ৫১২ জন।

একই সময়ে যুক্তরাষ্ট্রের পরই ফ্রান্সে আক্রান্ত হয়েছেন চার লাখ ৮৫১ জন এবং মারা গেছেন ২৩৩ জন। এ নিয়ে দেশটিতে এক লাখ ২৮ হাজার ৩৪৭ জনের মৃত্যু ও এক কোটি ৬০ লাখ এক হাজার ৪৯৮ জন আক্রান্ত হয়েছেন এবং সুস্থ হয়ে উঠেছেন এক কোটি ৬৩ হাজার ৮১২ জন।

একই সময়ে আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে আক্রান্ত হয়েছেন তিন লাখ ৩৫ হাজার ৪৫৮ জন এবং মারা গেছেন ৪৮৯ জন। এ নিয়ে দেশটিতে মৃত্যু চার লাখ ৮৮ হাজার ৯১১ জনের এবং আক্রান্ত হয়েছেন তিন কোটি ৮৯ লাখ এক হাজার ৪৮৫ জন এবং সুস্থ হয়ে উঠেছেন তিন কোটি ৬২ লাখ ৯০ হাজার ৭০৯ জন।

এদিকে মৃতের তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে একই সময়ে মারা গেছেন ৩৯৬ জন এবং আক্রান্তের তালিকায় তৃতীয় অবস্থানে থাকা দেশটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন এক লাখ ৬৮ হাজার ৮২০ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা দুই কোটি ৩৭ লাখ ৫৭ হাজার ৭৪১ জন এবং মৃত্যু হয়েছে ছয় লাখ ২২ হাজার ৬৪৭ জনের।

Comments
[covid19 country="Bangladesh" title="Bangladesh"]