বিশ্বকাপ জয়ী টাইগার যুবারা বুধবার দেশে ফিরবে

5

বিশ্বকাপের হট ফেবারিট চারবারের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে প্রথম অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ের ইতিহাস গড়েছে বাংলাদেশ। বিশ্বকাপ জয়ী যুবারা আগামী বুধবার সকালে দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরবে।

রোববার বিশ্বকাপের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হলেও পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী টাইগার যুবাদের দেশে ফিরতে বুধবার পর্যন্ত অপেক্ষা করতে হবে। মঙ্গলবার রাতে বাংলাদেশের উদ্দেশে যাত্রা শুরু করবে যুবারা। প্রায় ১২ ঘণ্টার যাত্রা শেষে বুধবার সকাল ৮টার কিছু সময় পর বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে বহনকারী বিমানটি হযরত শাহজালাল (র.) বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান ও সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন। তিনি বিশ্বকাপ ফাইনালের আগে অনূর্ধ্ব-১৯ দলকে অনুপ্রেরণা যোগাতে দক্ষিণ আফ্রিকায় যান।

রোববার দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে অনুষ্ঠিত যুব বিশ্বকাপের ফাইনাল ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে ভারত।

৩ উইকেটে ১৫৬ রান করা ভারত এরপর ২১ রানের ব্যবধানে হারায় ৭ উইকেট। নিয়মিত বিরতিতে উইকেট পতনের কারণে ৪৭.২ ওভারে ১৭৭ রানে অলআউট হয়ে যায়।

টার্গেট তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৫০ রান করা বাংলাদেশ এরপর ৫২ রানের ব্যবধানে ৬ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে। তবে অধিনায়ক আকবর আলী ও চোটাক্রান্ত হয়ে সাজঘরে ফেরা ওপেনার পারভেজ হোসেন ইমন পায়ের ব্যথা নিয়েও আবার ব্যাটিংয়ে নেমে দলকে জয়ের স্বপ্ন দেখান।

দলীয় ১৪৩ আর ব্যক্তিগত ৪৭ রান করে ইমন আউট হলেও ইনিংসের শেষ পর্যন্ত খেলে দলকে জয় উপহার দিয়ে মাঠ ছাড়েন অধিনায়ক আকবর আলী। তার দায়িত্বশীল ব্যাটেই ২৩ বল হাতে রেখে টুর্নামেন্টের হট ফেভারিট ভারতকে ৩ উইকেটে হারিয়ে বিশ্বকাপ জয়ের ইতিহাস গড়ে বাংলাদেশ।

Comments

Bangladesh

Confirmed
355,384
+1,540
Deaths
5,072
+28
Recovered
265,092
Active
85,220
Last updated: সেপ্টেম্বর ২৪, ২০২০ - ৬:০২ অপরাহ্ণ (+০০:০০)