বাবরি মসজিদের রায় মেনে নিলেন দিল্লির শাহী ইমাম

11

ভারতের অয্যোধ্যায় বহুল আলোচিত বারবি মসজিদ মামলার রায়ের পর কার্যত বিভক্তি দেখা দিয়েছে দেশটির মুসলিম নেতাদের মধ্যে। মুসলমানদের প্রতিনিধিত্ব করা সুন্নি ওয়াকফ বোর্ড যখন বাবরি মসজিদ ইস্যুতে আদালতের রায়ের বিরুদ্ধে আপিলের ঘোষণা দিয়েছে, তখন সম্পূর্ণ ভিন্ন মত ব্যক্ত করলেন দিল্লির শাহী ইমাম সৈয়দ আহমেদ বুখারি।

ভারতের সর্বোচ্চ আদালতের দেওয়া রায় মেনে নিতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন দিল্লির শাহী ইমাম। পাশাপাশি বিষয়টি নিয়ে আর কোনো বিতর্ক তৈরি করা উচিত হবে না বলেও মন্তব্য করেছেন তিনি।

গতকাল শনিবার রায় ঘোষণার কয়েক ঘণ্টা পর ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

এ বিষয়ে দিল্লির শাহী ইমাম সৈয়দ আহমেদ বুখারি বলেন, ‘ভারতের মুসলিমরা শান্তি চায়। বাবরি মসজিদকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে চলা হিন্দু-মুসলিম বিরোধের অবসান হওয়া উচিত। তাই আমি সবাইকে আদালতের রায় মেনে নেওয়ার আহ্বান জানাচ্ছি।’

শনিবার ভারতের সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈর নেতৃত্বাধীন ৫ সদস্যের বেঞ্চ ঐতিহাসিক বাবরি মসজিদ মামলার রায় দেন। রায়ে বিতর্কিত ওই জমিতে মসজিদ ভেঙে মন্দির নির্মাণের নির্দেশ দিয়েছেন তারা।

Bangladesh

Confirmed
162,417
+2,738
Deaths
2,052
+55
Recovered
72,625
Active
87,740
Last updated: জুলাই ৫, ২০২০ - ১১:০২ পূর্বাহ্ণ (+০০:০০)