বাংলাদেশ দলকে সৌরভের অভিনন্দন

13

গতকাল রোববার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে দারুণ জয় পেয়েছে বাংলাদেশ। স্বাগতিকদের সাত উইকেটে হারিয়ে ইতিহাস গড়েছে লাল-সবুজের দল। অবশ্য এই ম্যাচটির আগে দিল্লির বায়ু দূষণ নিয়ে ছিল ব্যাপক আলোচনা। ম্যাচ আয়োজন নিয়েও অনিশ্চয়তা তৈরি হয়েছিল। শেষ পর্যন্ত ম্যাচটি হয়েছে।

তাই বিসিসিআইয়ের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলি টুইটারে দুই দলকেই ধন্যবাদ জানান কঠিন পরিস্থিতিতে খেলার জন্য। পাশাপাশি জয়ের জন্য বাংলাদেশকেও অভিনন্দন জানান তিনি। টুইটারে সৌরভ লিখেছেন, ‘কঠিন পরিস্থিতিতে ম্যাচে অংশ নেওয়ার জন্য ধন্যবাদ দুই দলকেই। বাংলাদেশ দলকে অভিনন্দন।’

বাংলাদেশ এদিন টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠায়। ম্যাচের প্রথম ওভারেই রোহিত শর্মাকে ফিরিয়ে দিয়ে দারুণ শুরু করেছিল তারা। ১৯ বছরের আমিনুল ইসলাম বিপ্লব, তাঁর জীবনের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ভারতের মিডল অর্ডারে ধস নামিয়ে দেন। তিন ওভারে ২২ রান দিয়ে দুই উইকেট তুলে নেন তিনি।

শিখর ধাওয়ান ৪১ রান করার পর ঋষভ পন্তের সঙ্গে ভুল বোঝাবুঝিতে আউট হয়ে যান। ভারত ২০ ওভারে তোলে ছয় উইকেটে ১৪৮ রান।

ভারতের মতো বাংলাদেশও শুরুতেই উইকেট হারায়। সাত রান করে ফিরে যান বাংলাদেশের ওপেনার লিটন দাস। দীপক চাহার আউট করেন তাঁকে।

দ্বিতীয় উইকেটে ৪৬ রান যোগ করেন সৌম্য সরকার ও মোহাম্মদ নঈম। এটি ছিল নঈমের অভিষেক ম্যাচ। এরপর দলের হাল ধরেন মুশফিকুর রহিম। তাঁর অপরাজিত ৬০ রানের ওপর ভর করে বাংলাদেশ তিন বল বাকি থাকতেই তুলে নেয় জয়।

এই জয়ের ফলে বাংলাদেশ সিরিজে ১-০ তে এগিয়ে গেল। সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ বৃহস্পতিবার রাজকোটে।

Bangladesh

Confirmed
159,679
Deaths
1,997
Recovered
70,721
Active
86,961
Last updated: জুলাই ৫, ২০২০ - ৯:৪৭ পূর্বাহ্ণ (+০০:০০)