বহুমুখী প্রতিভার অধিকারী ডা. সিনহা মনসুর আর নেই

31

নিউইয়র্ক প্রবাসী প্রথিতযশা সাহিত্যিক এবং বহুমুখী প্রতিভার অধিকারী ডা. সিনহা মনসুর আর নেই। স্থানীয় সময় বৃহস্পতিবার (১৪ অক্টোবর) নিউইয়র্কে স্টোনি ব্রুক ইউনিভার্সিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

গত ৪ অক্টোবর ডা. সিনহা মনসুরের সেভিয়ার কার্ডিয়াক অ্যারেস্ট হয়। এর পর থেকেই সংকটাপন্ন অবস্হায় নিউইয়র্কের ওই হাসপাতালে ভর্তি ছিলেন তিনি।

পেশার পাশাপাশি সাহিত্যেও আলো ছড়িয়েছেন এ চিকিৎসক। তাঁর রচিত উল্লেখযোগ্য বইগুলোর মধ্যে রয়েছে: জীবনানন্দ: সময়ের নিঃসঙ্গ নাবিক, এক মুক্তিযোদ্ধার না বলা কথা, ঘুরে দেখা শান্তিনিকেতন কাঠমাণ্ডু ও দার্জিলিং, দ্বীপ ও জনপদের গল্প, হুমায়ুন একজন হ্যামিলনের বাঁশিওয়ালা, সেইসব অদ্ভূত ভ্রমণ, জীবন এতো ছোট কেন?

চিকিৎসক সমাজে শোক

তাঁর মৃত্যুতে চিকিৎসক সমাজে শোকের ছায়া নেমে এসেছে। শোক জানিয়েছে চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস অ্যান্ড রেস্পন্সিবিলিটিজ (এফডিএসআর)।

সংগঠনটির চেয়ারম্যান অধ্যাপক ডা. আবুল হাসনাৎ মিল্টন এক শোকবার্তায় বলেন, ‘নিউইয়র্ক প্রবাসী বিশিষ্ট চিকিৎসক, সাহিত্যিক এবং বহুমুখী প্রতিভার অধিকারী ডা. সিনহা মনসুর আজ মৃত্যুবরণ করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন। মহান আল্লাহতায়ালা তাকে বেহেশত নসীব করুন। এফডিএসআর পরিবারের পক্ষ থেকে আমরা তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি। মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সদস্য ও আত্মীয়স্বজনদের প্রতিও আমাদের সমবেদনা রইল। তাঁর অকাল প্রয়াণে আমরা বড় নিঃস্ব বোধ করছি।’

Comments
[covid19 country="Bangladesh" title="Bangladesh"]