বঙ্গবন্ধু পরিষদের মাধ্যমে প্রধানমন্ত্রীকে মিশিগান রাজ্যসভা থেকে সম্মাননা ও ট্রিবিউট প্রদান

36

বাংলাদেশের প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে  মিশিগানের রাজ্যসভার সভাপ্রধান গভর্নর গ্রেচেন হুয়েটমার এবং সহ-রাজ্য প্রধান ল্যেফটেন্যান্ট গভর্নর গারলিন গিলক্রেষ্ট সাক্ষরিত এক বিশেষ সন্মাননা এবং ট্রিবিউট প্রদান করেন ।

এই ট্রিবিউট রাজ্যসভার সেনেটের এবং হাউজ অফ রিপ্রেজেনটেটিভ যৌথ অধিবেশনের মাধ্যমে অনুমোদিত হয়। সেনেটের প্রতিনিধি সিনেটর পল ওয়াজনো সেনেটের পক্ষে এবং হাউজের প্রতিনিধি রিপপ্রেজেনটেটীভ লরি স্টোন হাউজের পক্ষে সাক্ষর করেন । মিশিগানের রাজ্যসভার ১০১ তম অধিবেশনের ২১শে সেপ্টম্বর মোঙ্গলবারের বৈঠকে এটি সাক্ষরিত, অনুমোদিত এবং কার্যকর করা হয় ।

এই ট্রিবিউটি প্রধান মন্ত্রী শেখ হাসিনার কাছে পৌছে দিতে মিশিগানের প্রবাসী বাংলাদেশী আমেরিকান ডক্টর রাব্বী আলমকে ডেলিগেট করে এটা হস্তান্তর করে মিশিগান পার্লামেন্ট । ডক্টর রাব্বী আলম যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি এবং বঙ্গবন্ধু কমিশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং মিশিগান ডেমোক্রাটিক পার্টির কেন্দ্রীয় সদস্য । এছাড়া মিশিগান ডেমোক্রাটিকের ১৪ ডিস্ট্রিকের ভাইস চেয়ার এবং যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম-সাধারন সম্পাদক মিনহাজ রাসেল চৌধুরী এবং পেন্সিলভেনিয়া রাজ্যের বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের কার্যকরী সদস্য মোহাম্মদ আব্দুল হাই মিয়া ডক্টর রাব্বীর সাথে নিউ ইয়ার্কের লটে প্যালেসে অবস্থান করেন । এসময় ডিপিলোম্যাট গনের সাথে মুলধারার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন ।

প্রধান মন্ত্রী শেখ হাসিনা ২৪ শে সেপ্টম্বর ২০২১, শুক্রবার জাতিসংঘের ৭৬ তম অধিবেশনে বক্তব্যের পরে ওই দিন সন্ধ্যা ৮ টায় এক ভারচ্যুয়াল রিসিপশন রিসিভ করেন । নিউইয়ার্কের লাগার্ডিয়া ইয়ারপোর্টের ম্যারিয়াটের বল রুমে যুক্তরাষ্ট্রের আওয়ামীলীগের নেতা কর্মী এবং পরিবারের সাথে এই ভারচ্যুয়াল রিসিপশন সম্পন্ন হয় । এসময় মিশিগান, ক্যালিফোর্নিয়া, টেক্সাস, ওয়াশিংটন, জর্জিয়া এবং অন্যন্য স্টেটের বিভিন্ন নেতৃবন্দ সংযুক্ত হন ।

যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের ভেন্যু করা হয় লটের ২৭২৬ নম্বর কক্ষে এবং যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের নেতা কর্মীরা সংযুক্ত হন । এসময় সাংগঠনিক সম্পাদক মাহবুব রাব্বী খান মিশিগান থেকে এবং প্রচার সম্পাদক মোহাম্মদ শাহীন পরিষদের মিডিয়া কন্ট্রোল রুমের সাথে সংযুক্ত হয়েছেন । বঙ্গবন্ধু পরিষদের মিডিয়া পার্টনার মিলেনিয়াম টিভির ভ্য্ম্যমান স্টুডিওতে এ সময় প্রধান মন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ডা. প্রফেসর এ বি এম আব্দুল্লাহ যোগদান করেন । উল্লেখ্য মাননীয় প্রধান মন্ত্রী লটের মিটিং রুম থেকেই তার মুল্যবান বক্তব্য রাখেন । করোনার কারনে প্রধান মন্ত্রী দলীয় কোন নেতা কর্মীর সাথে কোন সরাসরি সাক্ষাত করেন নি ।

মিটিং শেষে প্রধান মন্ত্রী মিশিন কর্মকর্তা এবং তাদের পরিবার বর্গের সাথে সৌজন্য সাক্ষাত করেন । এ সময় যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ডক্টর রাব্বী আলম প্রধান মন্ত্রীর প্রেস সেক্রেটারী এহসানুল করিম হেলালের কাছে প্রধান মন্ত্রীর ট্রিবিউট টি হস্তান্তর করেন । অতপর ট্রিবিউটের অনুলিপি এ পি এস -১ মোহাম্মদ সালাউদ্দীনের কাছে হস্তান্তর করা হয় ।

ড. রাব্বী বলেন আমরা দেশ জাতী এবং রাষ্টের মান সন্মান রক্ষা করতে বদ্ধপরিকর । প্রধান মন্ত্রীর ট্রিবিউট মানে আমাদের সকলের গৌরব । আমরা আনন্দিত । আমরা গর্বিত এবং আমারা মিশিগানের পার্লামেন্টকে ধন্যবাদ এবং সাধুবাদ জানাই ।

ড. রাব্বী আলম । সভাপতি ।
যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ ।
৯/২৫/২০২১
জয় বাংলা ! জয় বঙ্গবন্ধু ! জয়তু শেখ হাসিনা ।

Comments
[covid19 country="Bangladesh" title="Bangladesh"]