ফোক গানে ৫ তারকা

7

দেশের সবচেয়ে বড় ফোক রিয়েলিটি শো ‘ম্যাজিক বাউলিয়ানা’র তৃতীয় আসরে এবার বিজয়ী হিসেবে ঘোষণা করা হয়েছে চূড়ান্ত তালিকায় থাকা পাঁচজনকে।

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে এবার গ্র্যান্ড ফিনালে আয়োজন না করে সেরা-৫ এ থাকা পাঁচজনকেই আড়াই লাখ টাকা, একটি ক্রেস্ট প্রদান করা হয়েছে। পাশাপাশি পাঁচজনের জন্য পাঁচটি ফোক গানের মিউজিক ভিডিও নির্মাণের প্রতিশ্রুতি দেয়া হয়েছে।

আর সেই গানের ভিডিওতে নব্য লোক সঙ্গীতশিল্পীদের সঙ্গে কণ্ঠ মিলিয়ে পারফর্ম করতে দেখা যাবে দেশের জনপ্রিয় পাঁচ অভিনয় তারকাকে; যারা তাদের বহুমুখী প্রতিভার মাধ্যমে বিভিন্ন সময় শ্রোতা-দর্শকদের মুগ্ধ ও বিস্মিত করেন। এই তারকারা হচ্ছেন ফজলুর রহমান বাবু, চঞ্চল চৌধুরী, তারিন জাহান, মেহের আফরোজ শাওন ও কুসুম সিকদার। এ প্রসঙ্গে ফজলুর রহমান বাবু বলেন, নব্য লোক গানের শিল্পীরা ভবিষ্যতের অহঙ্কার।

তাদের এগিয়ে যাবার পেছনে আমরা যদি সামান্যও ভূমিকা রাখতে পারি, ভালো লাগবে। চঞ্চল চৌধুরী ‘ম্যাজিক বাউলিয়ানা’র শিল্পীর সঙ্গে দ্বৈত গান করার জন্য নিজের কণ্ঠের স্কেল পরিবর্তন করে সময় নিয়ে রেকর্ডিংয়ে অংশ নিয়েছেন। মিউজিক ভিডিওতে পারফর্ম করেছেন।

পেশাগত সঙ্গীতশিল্পী না হলেও সঙ্গীতকে ভালোবাসেন বলেই এ ধরনের ব্যতিক্রমী উদ্যোগের সঙ্গে থেকেছেন এবং মুগ্ধ হয়েছেন। তারিন জাহান দীর্ঘদিন পর কোনো আয়োজনের জন্য গান করেছেন। বিশেষ করে নতুন শিল্পীর সঙ্গে ফোক করার অভিজ্ঞতাকে ক্যারিয়ারের বিশেষ একটি সংযোজন হিসেবে দেখতে চান তিনি।

মেহের আফরোজ শাওন মনে করেন, এ ধরনের উদ্যোগ ভীষণ প্রশংসনীয়। নতুন শিল্পীর সঙ্গে ফোক গানে কণ্ঠ মেলানোর অভিজ্ঞতা বেশ উপভোগ করেছেন তিনি। কুসুম শিকদারেরও একই মত। দীর্ঘদিন পর বিনোদন জগতে ফিরে এসেছেন তিনি, তাও ফোক গানের মাধ্যমে। নাটক থেকে দূরে থাকতে চাইলেও এ ধরনের ব্যতিক্রমী আয়োজনের সঙ্গে, বিশেষ করে তরুণদের পাশে বরাবরই থাকতে চান কুসুম শিকদার।

উল্লেখ্য, পাঁচ অভিনয় তারকার সঙ্গে আলাদাভাবে ধারণকৃত পাঁচটি মিউজিক ভিডিওতে দেখা যাবে ম্যাজিক বাউলিয়ানা’র সেরা ৫ শিল্পী লালমনিরহাটের সিরাজাম মুনিরা পাখী, কুষ্টিয়ার ইতি ইব্রাহিম, রাজবাড়ীর সোহেল ভেড়ো, টাঙ্গাইলের পলাশ চন্দ্র শীল ও চট্টগ্রামের নয়ন শীল’কে।

গানগুলির সংগীতায়োজন করেছেন খৈয়াম সানু সন্ধি। দৃষ্টিনন্দন লোকেশনে গানগুলির চিত্রায়ণ করেছেন নজরুল ইসলাম রাজু। শিগগিরই মাছরাঙা টেলিভিশনে গানগুলোর ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে। এছাড়া রেডিও দিনরাতে প্রচার সহ ‘ম্যাজিক বাউলিয়ানা’র ইউটিউব চ্যানেল এবং মাছরাঙা টেলিভিশনের ইউটিউব চ্যানেলে গানগুলি অবমুক্ত হবে।

Comments

Bangladesh

Confirmed
462,407
Deaths
6,609
Recovered
378,172
Active
77,626
Last updated: নভেম্বর ৩০, ২০২০ - ২:১৭ পূর্বাহ্ণ (+০০:০০)