প্রথম বেতন কার কত

16

জীবনের প্রথম বেতন হাতে পাওয়ার পর যে আনন্দ-উচ্ছ্বাস, সেই মুহূর্ত আর অন্য সময়ে তেমন একটা থাকে না। খুব অল্প অর্থ হলেও তার গুরুত্ব অনেক। অনেকে প্রথম বেতন তুলে দেন মা-বাবার হাতে, অনেকে তাঁর প্রিয়জনকে। তাই প্রথম বেতনের তুল্যমূল্য নেই। ব্যতিক্রম নন বলিউড তারকারাও।

ভারতের সংবাদমাধ্যম এমএসএন ডটকম এক প্রতিবেদনে বলিউড তারকাদের প্রথম বেতন প্রকাশ করেছে। আসুন, প্রিয় তারকাদের প্রথম বেতন কার কত ছিল, একঝলকে দেখে নেওয়া যাক—

প্রিয়াঙ্কা চোপড়া

২০০০ সালের মিস ওয়ার্ল্ড বিজয়ী প্রিয়াঙ্কা চোপড়া। পেশার শুরুতে তিনি প্রথম পারিশ্রমিক হিসেবে পেয়েছিলেন পাঁচ হাজার রুপি। প্রথম বেতনের একটি পয়সাও তিনি নিজের জন্য খরচ করেননি, পুরোটাই তুলে দেন মা মধু চোপড়ার হাতে।

ধর্মেন্দ্র

বর্ষীয়ান বলিউড অভিনেতা ধর্মেন্দ্রর অভিষেক হয় ‘দিল ভি তেরা হাম ভি তেরে’ ছবির মাধ্যমে। তিনি এ ছবির জন্য পারিশ্রমিক পেয়েছিলেন ৫১ রুপি।

নাসিরুদ্দিন শাহ

একটি চলচ্চিত্রে অভিনেতা রাজেন্দ্র কুমারের শেষকৃত্যের দৃশ্যে অভিনয় করেছিলেন বলিউডের বিখ্যাত অভিনেতা নাসিরুদ্দিন শাহ। প্রথম পারিশ্রমিক হিসেবে পেয়েছিলেন ৭.৫০ রুপি।

জাহ্নবী কাপুর

শ্রীদেবী ও বনি কাপুরের বড় মেয়ে জাহ্নবী কাপুর। ‘ধড়ক’ ছবি দিয়ে তিনি বলিউডে যাত্রা শুরু করেন। প্রথম বেতন হিসেবে পান ৬০ লাখ রুপি।

শাহরুখ খান

ক্যারিয়ারের শুরুর দিকে বলিউড সুপারস্টার শাহরুখ খান একটি কনসার্টে অংশ নিয়েছিলেন। অনুষ্ঠান-সংশ্লিষ্ট কাজের জন্য তিনি পারিশ্রমিক পেয়েছিলেন মাত্র ৫০ রুপি।

আমির খান

বড়পর্দায় প্রবেশের আগে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে সহকারী পরিচালক হিসেবে কাজ করতেন সুপারস্টার আমির খান। তিনি প্রতি মাসে বেতন পেতেন এক হাজার রুপি।

মনোজ বাজপেয়ি

বলিউড অভিনেতা মনোজ বাজপেয়ি পরিচালক বেরি জনের সহকারী হিসেবে কাজ শুরু করেন। তাঁর প্রথম বেতন ছিল এক হাজার ২০০ রুপি।

অর্জুন কাপুর

‘কাল হো না হো’ ছবিতে সহকারী পরিচালক হিসেবে কাজ শুরু করেন বলিউড অভিনেতা অর্জুন কাপুর। তাঁর প্রথম পারিশ্রমিক ছিল ৩৫ হাজার রুপি।

সোনাক্ষি সিনহা

অভিনেত্রী সোনাক্ষি সিনহার প্রথম বেতন তিন হাজার রুপি। এক সাক্ষাৎকারে তিনি জানান, একটি ফ্যাশন সপ্তাহের আয়োজনে স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করেছেন, ওই সময় প্রথম চেক পান তিনি। সে সময় কলেজে পড়তেন। দিনে পেতেন ৫০০ রুপি। ওই ইভেন্ট শেষে তাঁকে তিন হাজার রুপি দেওয়া হয়।

সোনম কাপুর

অভিনেতা অনিল কাপুর ও সুনীতা কাপুরের মেয়ে সোনম কাপুর। সহকারী পরিচালক হিসেবে কাজ শুরু করেন তিনি। তাঁর প্রথম বেতন ছিল তিন হাজার রুপি।

অমিতাভ বচ্চন

বলিউডের কিংবদন্তি অভিনেতা, মেগাস্টার অমিতাভ বচ্চন ক্যারিয়ারের শুরুতে একটি জাহাজ কোম্পানিতে কাজ করতেন। প্রথম বেতন ছিল ৫০০ রুপি।

সালমান খান

বলিউড সুপারস্টার সালমান খান। আজ তিনি একটি সিনেমায় থেকে কোটি কোটি রুপি আয় করেন। তাঁর নিজের প্রযোজনা প্রতিষ্ঠানও রয়েছে। অথচ তিনি প্রথম হোটেল তাজে ব্যাকগ্রাউন্ড ড্যান্সার হিসেবে কাজ শুরু করেন। তাঁর প্রথম পারিশ্রমিক ছিল মাত্র ৭৫ রুপি।

হৃতিক রোশন

বলিউডের অন্যতম আবেদনময় অভিনেতা হৃতিক রোশন। প্রথম ছবি ‘আশা’র জন্য তিনি পেয়েছিলেন মাত্র ১০০ রুপি।

ইমরান হাশমি

ইমরান হাশমিকে চেনেন না এমন মানুষ খুব কমই রয়েছে। অনেকের প্রিয় তারকা তিনি। একটি বিজ্ঞাপনে কাজ করেন, সেটিই তাঁর প্রথম মিডিয়ায় কাজ। পারিশ্রমিক হিসেবে পান আড়াই হাজার রুপি।

রণদীপ হুদা

ভিন্নধর্মী অভিনয়ের জন্য রণদীপ হুদা বিখ্যাত। অনেকের প্রিয় অভিনেতা তিনি। অথচ ক্যারিয়ার শুরু করেছিলেন একটি চায়নিজ রেস্তোরাঁর ডেলিভারি বয় হিসেবে। প্রথম বেতন ছিল ৩০০ রুপি।

জ্যাকুলিন ফার্নান্দেজ

জ্যাকুলিন ফার্নান্দেজের একটি ফ্যান্সি গুকি ব্যাগ রয়েছে। এটি তিনি কিনেছিলেন প্রথম বেতনের অর্থ দিয়ে। আরবের একটি পোশাক কোম্পানির ফটোশুটে অংশ নিয়ে তিনি যে অর্থ পেয়েছিলেন, সে অর্থ দিয়ে ব্যাগটি কেনা।

জন আব্রাহাম

বলিউডের হ্যান্ডসাম হাঙ্ক জন আব্রাহাম। মহারাষ্ট্র ব্যাংক থেকে তিনি প্রথম ১১ হাজার ৮০০ রুপির চেক পেয়েছিলেন।

অক্ষয় কুমার

বলিউডে প্রবেশের আগে ব্যাংককের বিভিন্ন রেস্তোরাঁয় ওয়েটার ও শেফ হিসেবে কাজ করেন অক্ষয় কুমার। এখন তিনি পৃথিবীর অন্যতম ধনী অভিনেতা। কিন্তু এ তারকার প্রথম বেতন ছিল কত জানেন? মাত্র দেড় হাজার রুপি।

দারশিল সাফারি

‘তারে জামিন পার’ দিয়ে বলিউডে অভিষেক হয় অভিনেতা দারশিল সাফারির। এ ছবির জন্য তিনি পেয়েছিলেন তিন লাখ রুপি।

ঈশান খট্টর

‘ধড়ক’ ছবি দিয়ে বলিউডে অভিষেক হয় ঈশান খট্টরের। প্রথম ছবির পারিশ্রমিক হিসেবে পান ৬০ লাখ রুপি।

কল্কি কোয়েচলিন

লন্ডনের একটি ক্যাফেতে কাজ করতেন কল্কি। তখন তিনি শিক্ষার্থী ছিলেন। পাশাপাশি ক্যাফেতে কাজ করতেন। তাঁর প্রথম বেতন ছিল ৪০ পাউন্ড বা তিন হাজার ৭৭৫ রুপি।

রোহিত শেঠি

বলিউডের অন্যতম জনপ্রিয় নির্মাতা রোহিত শেঠি। এখন তাঁর সিনেমা মানেই বক্স অফিসে শতকোটি রুপির ব্যবসা। ‘কুকু কোহলি’ ছবিতে তিনি সহকারী পরিচালক হিসেবে কাজ করেছিলেন। আর প্রথম বেতন পেয়েছিলেন মাত্র ৩৫ রুপি।

ইরফান খান

বলিউডের অন্যতম মেধাবী অভিনেতা ইরফান খান। গত ২৯ এপ্রিল এ অভিনেতা পরলোকগমন করেন। গৃহশিক্ষক হিসেবে কাজ শুরু করেন তিনি। প্রথম সম্মানী পেয়েছিলেন মাত্র ২৫ রুপি।

Comments

Bangladesh

Confirmed
355,384
+1,540
Deaths
5,072
+28
Recovered
265,092
Active
85,220
Last updated: সেপ্টেম্বর ২৪, ২০২০ - ৫:০২ অপরাহ্ণ (+০০:০০)