নিউইয়র্কে শেখ হাসিনার বিরুদ্ধে সন্ত্রাসী তৎপরতার প্রতিবাদ বঙ্গবন্ধু পরিষদের

9

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের অধিবেশনে যোগদান করার লক্ষ্যে যুক্তরাষ্ট্রের জন এফ কেনেডি বিমানবন্দরে পৌঁছালে প্রতিবাদের নামে বিএনপি যে উশৃঙ্খল আচরণ করেছে এবং যে নোংরা ভাষায় শ্লোগান দিয়েছে ও যে ধরনের সন্ত্রাসী তৎপরতা চালিয়েছে তা জাতির জন্য লজ্জাষ্কর বলে উল্লেখ করেছে বঙ্গবন্ধু পরিষদ। তারা এই কর্মকান্ডের জন্য তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

এক বিবৃতিতে বলা হয়, একটা রাজনৈতিক দল হিসেবে বিএনপির প্রতিবাদ করার অধিকার আছে। তবে, তা অগণতান্ত্রিক ও অশালীন হওয়া কাম্য নয়। ব্রিটিশ ঔপনিবেশিক শক্তির বিরুদ্ধে এবং পাকিস্তান দখলদার বাহিনীর বিরুদ্ধে যে ভাষায় আমরা শ্লোগান দিতাম স্বাধীন বাংলাদেশে সেই শ্লোগান দেওয়া সমীচীন কি? তা রাজনীতিবিদদের ভেবে দেখা দরকার।

নেতারা বলেন, কোটি কোটি জনগণের ভালোবাসার নেত্রী দেশরত্ন শেখ হাসিনা যিনি সারা বিশ্বের মানুষের কাছে সমাদৃত ও দেশের জনগণের হৃদয়ে যার নাম গভীর ভাবে প্রথিত এমন একজন নেত্রীর সাথে বিদেশের মাটিতে বিএনপি যে ধরনের আচরণ করলো তা সমগ্র জাতিকে বিস্মিত করেছে। দেশের অভ্যন্তরে তারা গনতন্ত্রের কথা বলে আর দেশের বাইরে সন্ত্রাসবাদের আশ্রয় নেয়, এই হচ্ছে বিএনপির রাজনীতি। দেশের অভ্যন্তরে মোর্চা গঠন করছে গনতন্ত্র পুনরুদ্ধারে পাকিস্তানের অনুচর, স্বাধীনতা বিরোধী মৌলবাদী সাম্প্রদায়িক শক্তির মোর্চা কখনোই দেশের গনতন্ত্র ও শান্তি ফিরিয়ে আনতে সক্ষম নয়।

তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জাতিসংঘে গিয়েছেন সেখানে জলবায়ু সংকট, করোনা প্যানডেমিক, বিশ্বের গুরুত্বপূর্ণ বিষয় সমূহ নিয়ে আলোচনা করবেন। কেননা তিনি একজন বিশ্ব বরেণ্য নেত্রী। তিনি বিভিন্ন দেশের সাথে দ্বিপাক্ষিক আলোচনা করে দেশের অর্থনীতি, রাজনীতি, ব্যবসা-বানিজ্য উন্নয়নে ব্যবস্থা নেবেন। একারনেই তিনি গিয়েছেন। দেশের স্বার্থ রক্ষা করার জন্য বিদেশের মাটিতে তাকে এভাবে হেয় প্রতিপন্ন করা মানে সমগ্র জাতিকে হেয় প্রতিপন্ন করার সমতুল্য। তিনি শুধু বাংলাদেশের প্রধানমন্ত্রীই নন, তিনি জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা। জনগণ তাকে দেশরত্ন বলে সম্মোধন করেন। সততার মানদণ্ডে তিনি বিশ্বের তৃতীয় স্থানে। তিনি তার অসামান্য অবদানের জন্য বিশ্বের বিভিন্ন দেশ থেকে ৩৯টি এওয়ার্ড তাকে দেওয়া হয়েছে। তাকে এভাবে হেয় প্রতিপন্ন করার অপচেষ্টা আমরা গভীর ভাবে মর্মাহত। এধরণের দায়িত্বহীন কর্মকান্ডের জন্য তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

Comments
[covid19 country="Bangladesh" title="Bangladesh"]