নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভায় মহিলা ভাইস চেয়ারম্যান লাঞ্ছিত

9

হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মর্তুজা হাসানের বিরুদ্ধে মহিলা ভাইস চেয়ারম্যানকে লাঞ্ছিত করার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মহিলা ভাইস চেয়ারম্যান সীমা রানী সরকার বাদী হয়ে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তাহমিনা আক্তারের আদালতে মঙ্গলবার মামলাটি দায়ের করেন। বিচারক আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, গত ২২ সেপ্টেম্বর দুপুর সাড়ে ১২টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপজেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মতিউর রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান সীমা রানী সরকার, মহিলা বিষয়ক কর্মকর্তা কুহেলিকা সরকার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আলী, জলসুখা ইউনিয়নের চেয়ারম্যান খেলু মিয়া প্রমুখ। সভায় মহিলা ভাইস চেয়ারম্যান সীমা রানী সরকার বক্তব্য প্রদানকালে বক্তব্যের একটি অংশ পছন্দ হয়নি উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসানের। তাই তিনি বক্তব্যের ওই অংশটি প্রত্যাহারের জন্য সীমা রানী সরকারকে বলেন। এ নিয়ে তাদের মাঝে বাকবিতণ্ডা হয়। এতে ক্ষিপ্ত হয়ে উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান অকথ্য ভাষায় গালিগালাজ করেন সীমা রানী সরকারকে। এক পর্যায়ে সীমা রানী সরকারের গায়ে হাত তুলতে তেড়ে আসেন। সভায় উপস্থিত অন্যরা মর্তুজা হাসানকে নিবৃত্ত করেন।

উপজেলা নির্বাহী অফিসার মতিউর রহমান খান বলেন, নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভায় বক্তব্যের একটি বিষয় নিয়ে উপজেলা চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যানের মধ্যে অনাকাঙ্ক্ষিত একটি ঘটনা ঘটে। বিষয়টি আমি মীমাংসার চেষ্টা করেছি।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান বলেন, মহিলা ভাইস চেয়ারম্যানের বক্তব্যে তিনি বলেন- পুরুষশাসিত সমাজে নারীরা অবহেলিত। তখন এ কথাটির আমি প্রতিবাদ করি; অন্য কিছু নয়। তিনি বলেন, আজমিরীগঞ্জে আমার বিরুদ্ধে সব সময় একটি মহল দুর্নাম রটায়। তুচ্ছ ঘটনাকে অন্যদিকে মোড় দিয়ে ওই মহল তাদের উদ্দেশ্য হাসিলের চেষ্টা করছে।

সম্প্রতি আজমিরীগঞ্জের ৫ ইউনিয়ন চেয়ারম্যান উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসানের বিরুদ্ধে অনাস্থা জ্ঞাপন করেন; যার ভিত্তিতে মন্ত্রণালয় থেকে মর্তুজা হাসানের নামে তদন্ত করার জন্য একটি নোটিশ প্রেরণ করা হয়।

Comments

Bangladesh

Confirmed
462,407
Deaths
6,609
Recovered
378,172
Active
77,626
Last updated: নভেম্বর ৩০, ২০২০ - ১:৪৮ পূর্বাহ্ণ (+০০:০০)