নটর ডেমের শিক্ষার্থী নিহত, ডিএনসিসির পরিচ্ছন্নতাকর্মী রিমান্ডে

19

রাজধানীর গুলিস্তানে গাড়িচাপায় নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসান নিহতের ঘটনায় গ্রেপ্তার রাসেল খানকে তিন দিনের রিমান্ড দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন এই আদেশ দেন।

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আজ মামলার তদন্ত কর্মকর্তা আসামি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) পরিচ্ছন্নতাকর্মী রাসেল খানকে হাজির করে সাত দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তিন দিনের রিমান্ডের আদেশ দেন।

রিমান্ড শুনানির সময় বিচারক বলেন, একটি মেধাবী প্রাণকে মেরে ফেলা হয়েছে। এই ঘটনার সঙ্গে আর কে কে জড়িত? কার হুকুমে হয়েছে? কেন এমন ঘটনা হয়েছে? এসব কিছু জানতে ও মামলার সুষ্ঠু তদন্তের প্রয়োজনে আসামির রিমান্ড প্রয়োজন। তাই আসামিকে রিমান্ড দেওয়া হলো।

এর আগে গতকাল বুধবার দুপুর ১১টা ৫৫ মিনিটে ঢাকার কামরাঙ্গীরচরের বাসা থেকে আরামবাগের নটর ডেম কলেজে যাওয়ার পথে গুলিস্তান হল মার্কেটের সামনে রাস্তা পার হওয়ার সময় ডিএসসিসির ময়লার গাড়ির চাপায় মৃত্যু হয় নাঈম হাসানের। গাড়িটি চালাচ্ছিলেন ডিএসসিসির পরিচ্ছন্নতাকর্মী রাসেল খান। জব্দ করা হয় গাড়িটি। এ ঘটনার প্রতিবাদে গতকাল ও আজ গুলিস্তান হল মার্কেটের সামনে অবরোধ করে বিক্ষোভ করে নটর ডেম কলেজের শিক্ষার্থীরা।

গতকাল রাতে কামরাঙ্গীরচরের জাওলাহাটি এলাকায় নিহত নাঈম হাসানের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করে তাদের সান্ত্বনা দেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি চালকের সর্বোচ্চ শাস্তি কামনা করে বলেন, ‘এ রকম গাফিলতি, কোনো অন্যায় বরদাশত করা হবে না। আমরা এরই মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন থেকে ব্যবস্থা নেওয়া শুরু করেছি। আমরা তদন্ত কমিটি করেছি এবং এরই মধ্যে তাদের চিহ্নিত করেছি। তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা এবং প্রাতিষ্ঠানিক যে কার্যক্রম আছে, সেগুলোও আমরা নেব, যাতে করে সুষ্ঠুভাবে বিচার সম্পন্ন হয় এবং সর্বোচ্চ শাস্তি হয়, সেটাই আমরা কামনা করি।’

Comments
[covid19 country="Bangladesh" title="Bangladesh"]