ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে রিমান্ড শেষে কারাগারে তিথি সরকার

12

ইসলাম ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে পুলিশের হাতে গ্রেপ্তার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রাণিবিদ্যা বিভাগের ছাত্রী তিথি সরকারকে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

শনিবার একদিনের রিমান্ড শেষে তাকে ঢাকার মহানগর হাকিম আদালতে হাজির করে সিআইডি পুলিশ। এ সময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম শহিদুল ইসলাম তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত বুধবার তিথিকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন ১২ নভেম্বর ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমান গ্রেফতার তিথি সরকারকে একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে মহানবী হযরত মুহাম্মদকে (সা.) নিয়ে ফেসবুকে ও বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে বিরূপ মন্তব্য করে আসছিলেন তিথি সরকার। পরে ধর্ম অবমাননার অভিযোগ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সব ছাত্রসংগঠন ও সাধারণ শিক্ষার্থীরা তিথি সরকারের বহিষ্কার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন।

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে গত ২৩ অক্টোবর বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে তিথি সরকারকে সাময়িক বহিষ্কার করা হয়। এরপর তার পরিবার থেকে অভিযোগ আসে তিথি নিখোঁজ।

Comments

Bangladesh

Confirmed
462,407
+1,788
Deaths
6,609
+29
Recovered
378,172
Active
77,626
Last updated: নভেম্বর ৩০, ২০২০ - ১:১৭ পূর্বাহ্ণ (+০০:০০)