দুই হাজার একশ ৯৯ চিকিৎসকের গ্রেড বৃদ্ধি, কৃতজ্ঞতা প্রকাশ

3187

দেশের বিভিন্ন স্বাস্থ্য শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত দুই হাজার একশ ৯৯ চিকিৎসককে বিভিন্ন গ্রেডে পদায়ন দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। সোমবার মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের পারসোনেল-২ অধিশাখার উপসচিব জাকিয়া পারভীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়।

করোনা ভাইরাস মহামারির পর এই সম্মাননা পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং স্বাস্থ্য মন্ত্রনালয়ের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন চিকিৎসকরা।

ডা. নন্দলাল প্রবাহ২৪ কে বলেন, তিনটি গ্রেডে পদায়ন দেওয়া হয়েছে। এরমধ্যে- চতুর্থ গ্রেডে ৫৪ জন, পঞ্চম গ্রেডে ১৮৩ জন এবং সপ্তম গ্রেডে ১৯৬২ জন।

তিনি আরও বলেন, করোনা ভাইরাস মহামারির সময় চিকিৎসকরা দেশের জনগণের সেবা করেছে। দীর্ঘদিন নানা জটিলতার পর এই বিভিন্ন গ্রেডে পদায়ন করায় আমরা প্রধানমন্ত্রী এবং স্বাস্থ্য মন্ত্রনালয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এতে বলা হয়েছে, ‘বিসিএস স্বাস্থ্য ক্যাডার বা স্বাস্থ্য সার্ভিসের নিম্নবর্ণিত ৫৪ জন চিকিৎসককে ভূতাপেক্ষিকভাবে তাঁদের নামের পাশে বর্ণিত তারিখ থেকে জাতীয় বেতন স্কেল ২০০৯ এর চতুর্থ গ্রেডে টাকা ২৫,৭৫০-৩৩,৭৫০/-টাইম স্কেল মঞ্জুর করা হলো।’

‘অর্থ বিভাগ কর্তৃক সময় সময় জারিকৃত আর্থিক বিধিবিধান, পরিপত্র, সরকারি আদেশ এবং জাতীয় বেতন স্কেল সংক্রান্ত পরিপত্র অনুসরণ করে কর্মকর্তাদেরকে বকেয়া পাওনাদি পরিশোধ করতে হবে’, বলা হয় প্রজ্ঞাপনে।

আদেশের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ও প্রশাসন বিভাগের পরিচালক, অধিদপ্তরের বিভাগীয় পরিচালক, স্বাস্থ্যমন্ত্রীর একান্ত সচিব ও সচিবের একান্ত সচিবসহ সংশ্লিষ্ট সকলের কাছে পাঠানো হয়েছে।

Comments
[covid19 country="Bangladesh" title="Bangladesh"]