তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত ডা. আইভী

265

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে (নাসিক) টানা তৃতীয়বারের মতো মেয়র পদে নির্বাচিত হয়েছেন ডা. সেলিনা হায়াৎ আইভী। আজ রোববার (১৬ জানুয়ারি) সন্ধ্যায় ভোট গণনা শেষে রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার ফল ঘোষণা করেন।

ঘোষণা অনুযায়ী, বেসরকারি ফলাফলে মেয়র পদে আইভী নৌকা প্রতীকে পেয়েছেন ১ লাখ ৬১ হাজার ২৭৩ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকার হাতি প্রতীকে পেয়েছেন ৯২ হাজার ১৭১ ভোট।

নির্বাচনে মেয়র পদে অন্যান্য প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন: বাংলাদেশ খেলাফত মজলিসের এ বি এম সিরাজুল মামুন (দেয়ালঘড়ি), ইসলামী আন্দোলন বাংলাদেশের মাছুম বিল্লাহ (হাতপাখা), বাংলাদেশ কল্যাণ পার্টির রাশেদ ফেরদৌস (হাতঘড়ি), বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. জসিম উদ্দিন (বটগাছ) ও স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল ইসলাম (ঘোড়া)।

এছাড়া নাসিকে কাউন্সিলর পদে সাধারণ ওয়ার্ডে ১৪৮ ও সংরক্ষিত নারী ওয়ার্ডে ৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

নাসিকের ২৭ ওয়ার্ডের ১৯২টি ভোটকেন্দ্রে এক হাজার ৩৩৩ ভোটকক্ষে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে মোট ভোটার ছিলেন পাঁচ লাখ ১৭ হাজার ৩৬১ জন। এর মধ্যে ৫০ শতাংশ ভোটার তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেন।

এর আগে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই নির্বাচনের ভোটগ্রহণ হয়। সন্ধ্যা সাড়ে ৬টায় নারায়ণগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তার দপ্তর থেকে ফল ঘোষণা শুরু হয়েছে।

গত ৩০ নভেম্বর (মঙ্গলবার) নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমার শেষ দিন ছিল ১৫ ডিসেম্বর। মনোনয়নপত্র বাছাই ২০ ডিসেম্বর ও প্রত্যাহারের শেষ সময় ছিল ২৭ ডিসেম্বর।

Comments
[covid19 country="Bangladesh" title="Bangladesh"]