তিন দলের ওয়ানডে টুর্নামেন্ট শুরু কাল

11

নভেল করোনাভাইরাসজনিত পরিস্থিতিতে সহসা আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা হচ্ছে না বাংলাদেশের। কোয়ারেন্টিন ইস্যুতে স্থগিত হয়েছে বাংলাদেশের শ্রীলঙ্কা সফর।

তবে লঙ্কা সফর না হলেও তিন দলের ওয়ানডে টুর্নামেন্ট দিয়ে ঘরের মাঠে ফিরছে বাংলাদেশের ক্রিকেট। মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে আগামীকাল রোববার থেকে শুরু হচ্ছে তিন দলের ওয়ানডে টুর্নামেন্ট বিসিবি প্রেসিডেন্ট’স কাপ।

তিন দলের নেতৃত্ব আছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ ও নাজমুল হোসেন শান্ত। অধিনায়কদের নামেই নামকরণ করা হয়েছে দলগুলোর। গতকাল শুক্রবার আরেক দফা করোনা টেস্ট করানো হয় ক্রিকেটারদের। টেস্ট শেষে আজ শনিবার টিম হোটেলে উঠবেন তাঁরা। এরপর আগামীকাল থেকে শুরু ওয়ানডে টুর্নামেন্ট।

তিন দলের টুর্নামেন্টে নেই কোনো পৃষ্ঠপোষক। তবুও খেলোয়াড়দের আর্থিকভাবে পুরস্কার দিয়ে অনুপ্রাণিত করতে সব ব্যবস্থা করেছে বিসিবি। রেখেছে মোটা অঙ্কের প্রাইজমানি। থাকছে ম্যাচসেরা, টুর্নামেন্ট-সেরার পুরস্কারও। সব মিলিয়ে মূল খেলা ফেরার আগে ভালোভাবেই প্রস্তুতি সারতে চাইছে বিসিবি।

টুর্নামেন্টে প্রতিটি দল একে অপরের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলবে। আগামী ২৩ অক্টোবর হবে টুর্নামেন্টের ফাইনাল। সব ম্যাচ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে হবে। খেলা শুরু হবে দুপুর দেড়টায়। টুর্নামেন্টের ফাইনাল সরাসরি টিভিতে সম্প্রচার করা হবে। এ ছাড়া বাকি ম্যাচগুলো ভিডিও স্ট্রিমিংয়ের মাধ্যমে বিসিবির অফিশিয়াল ফেসবুক পেজে দেওয়া হবে।

তিন দলের স্কোয়াড

তামিম একাদশ

তামিম ইকবাল (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, শাহাদাত হোসেন দিপু, ইয়াসির আলী, আকবর আলী, এনামুল হক, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, সৈয়দ খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, মেহেদী হাসান, তাইজুল ইসলাম, মিনহাজুল আবেদিন আফ্রিদি।

স্ট্যান্ড বাই : শফিকুল ইসলাম, মাহিদুল ইসলাম অঙ্কন, মেহেদি হাসান রানা

মাহমুদউল্লাহ একাদশ

মাহমুদউল্লাহ (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, লিটন দাস, মুমিনুল হক, মাহমুদুল হাসান, নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, ইমরুল কায়েস, হাসান মাহমুদ, এবাদত হোসেন চৌধুরী, রুবেল হোসেন, আবু হায়দার, মেহেদী হাসান মিরাজ, রকিবুল হাসান, আমিনুল ইসলাম বিপ্লব।

স্ট্যান্ড বাই : সানজামুল ইসলাম, হাসান মুরাদ।

শান্ত একাদশ

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, সাইফ হাসান, আফিফ হোসেন, মুশফিকুর রহিম, তৌহিদ হৃদয়, ইরফান শুক্কুর, পারভেজ হোসেন ইমন, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, আবু জায়েদ চৌধুরী, মুকিদুল ইসলাম, নাঈম হাসান, নাসুম আহমেদ ও রিশাদ হোসেন।

স্ট্যান্ড বাই : সুমন খান, সাদমান ইসলাম, তানভির ইসলাম।

টুর্নামেন্টের সূচি :

১১ অক্টোবর : মাহমুদউল্লাহ একাদশ-শান্ত একাদশ

১৩ অক্টোবর : মাহমুদউল্লাহ একাদশ-তামিম একাদশ

১৫ অক্টোবর : তামিম একাদশ-শান্ত একাদশ

১৭ অক্টোবর : মাহমুদউল্লাহ একাদশ-শান্ত একাদশ

১৯ অক্টোবর : মাহমুদউল্লাহ একাদশ-তামিম একাদশ

২১ অক্টোবর : তামিম একাদশ-শান্ত একাদশ

২৩ অক্টোবর : ফাইনাল

Comments

Bangladesh

Confirmed
406,364
Deaths
5,905
Recovered
322,703
Active
77,756
Last updated: অক্টোবর ৩১, ২০২০ - ৯:৪৭ পূর্বাহ্ণ (+০০:০০)