ঢাবি ছাত্রলীগ সভাপতি সনজিতের বক্তব্য সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ: ইশা ছাত্র আন্দোলন

16

সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে ধর্ষণ বিরোধী কর্মসূচিতে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার মেয়াদউত্তীর্ধণ কমিটির সভাপতি সঞ্জিত চন্দ্র দাসের বক্তব্যে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

আজ সোমবার সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাহমুদুল হাসান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব, রীতি-নীতি ও ঐতিহ্যের প্রতি সম্মান রেখেই সারাদেশের ক্যাম্পাসগুলোতে শিক্ষার্থীদের অধিকার আদায়ে ধারাবাহিক কর্মসূচি পালন করছে। ইশা ছাত্র আন্দোলন দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি ও আইন শৃঙ্খলার প্রতি শুধু শ্রদ্ধাশীলই নয় বরং নির্ভীক পাহারাদার ।

তিনি আরো বলেন, সারাদেশে যখন ছাত্রলীগের একের পর এক খুন, ধর্ষণ এবং ধ্বংসাত্মক রাজনীতি ছাত্র জনতার নিকট উন্মোচিত হচ্ছে ঠিক তখনই ইসলামী রাজনীতি নিয়ে কটুক্তি করে সঞ্জিত চন্দ্র দাস সম্প্রদায়িক উসকানি দেবার অপচেষ্টা চালাচ্ছেন।

এসময় তিনি বলেন, ইশা ছাত্র আন্দোলন সবসময় নারীর প্রতি সর্বোচ্চ শ্রদ্ধাশীল এবং নারীর অধিকার নিশ্চিতে বদ্ধ পরিকর ‌। তাই ধর্ষণের মত বর্বরোচিত ঘটনায় আমরা সবসময়ই সর্বাগ্রে রাজপথে প্রতিবাদী ভূমিকায় অবতীর্ণ ছিলাম এবং আছি।

সঞ্জিত চন্দ্র দাসের মোকাবেলার আহ্বানকে স্পষ্টত  সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ বলে উল্লেখ করে তিনি বলেন, ছাত্রলীগের হাতুড়ি ও হেলমেট বাহিনীর ঘটনাগুলো নতুন কিছু নয়।

এসময় তিনি হুশিয়ারী দিয়ে বলেন ইশা ছাত্র আন্দোলন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের সংগঠন। আপনারা যদি সকল মত ও চিন্তার উন্মুক্ত প্রাঙ্গণ ঢাবিকে সন্ত্রাসের আতুর ঘরে পরিণত করার চেষ্টা করেন তবে সাধারণ শিক্ষার্থীরা অতিসত্বরই আপনাদেরকে অবাঞ্ছিত ঘোষণা করবে।

Comments

Bangladesh

Confirmed
404,760
+1,681
Deaths
5,886
+25
Recovered
321,281
Active
77,593
Last updated: অক্টোবর ৩০, ২০২০ - ১:১৭ পূর্বাহ্ণ (+০০:০০)