ঢাবির শোক দিবসে ছাত্রলীগের শ্রদ্ধা

9

যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শোক দিবস পালন করেছে ছাত্রলীগ। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকালে জগন্নাথ হলের অক্টোবর ভবনের ‘স্মৃতি অক্টোবর’ স্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে ছাত্রলীগ নেতারা।

এসময় উপস্থিত ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন সহ জগন্নাথ হল ছাত্রলীগ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল সহ কেন্দ্রীয় ও বিভিন্ন ইউনিটের নেতাকর্মী ।

এবিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, ১৯৮৫ সালের ১৫ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের তৎকালীন অনুদ্বৈপায়ন ভবনের টেলিভিশন কক্ষের ছাদ ধ্বসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীসহ ৪০ জন নিহত হয়, অনেকে আহত হয়। আজ সেই শোক দিবস। আমরা গভীর চিত্তে স্বরণ করছি সেইসব শিক্ষার্থী, কর্মচারীদের যারা তৎকালীন অনুদ্বৈপায়ন ভবনে নিহত হয়েছিলো।

উল্লেখ্য, ১৯৮৫ সালের ১৫ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের তৎকালীন অনুদ্বৈপায়ন ভবনের টেলিভিশন কক্ষের ছাদ ধ্বসে প্রাণ উৎসর্গ করতে হয়েছিল ৪০ জন মেধাবী ছাত্র, কর্মচারী ও অতিথিকে এবং আহত হয়েছিল দুইশতাধিক ছাত্র-কর্মচারী ও অতিথি। নিহতদের মধ্যে ২৬ জন ছিলেন ছাত্র, ১৪ জন ছিলেন বিশ্ববিদ্যালয়ের কর্মচারী ও অতিথি।

সেই দিন ভাগ্যের নির্মম পরিহাসে দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠের মেধাবী শিক্ষার্থীদের লাশের স্তূপ দেখে পুরো দেশ শোকে মুহ্যমান হয়ে পড়েছিল। এরপর থেকে এই দিনটিকে ঢাকা বিশ্ববিদ্যালয় শোক দিবস হিসেবে পালন কর হয়।

Comments

Bangladesh

Confirmed
407,684
+1,320
Deaths
5,923
+18
Recovered
324,145
Active
77,616
Last updated: অক্টোবর ৩১, ২০২০ - ১০:০৩ পূর্বাহ্ণ (+০০:০০)