ঢাবির এসএম হলের বারান্দায় ফাঁটল, ভারী আসাবাব সরানোর নির্দেশ

9

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলের দ্বিতীয় তলায় বারান্দায় ফাঁটল দেখা দিয়েছে। এতে হলের দক্ষিণ ব্লকের দক্ষিণ ও পশ্চিমের বারান্দা থেকে খাট বা বিছানা জাতীয় ভারী আসবাবপত্র সরিয়ে ফেলার নির্দেশনা দেওয়া হয়েছে। গত ২১ সেপ্টেম্বর হল অফিস থেকে এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশ দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সলিমুল্লাহ মুসলিম হলের দক্ষিণ ব্লকের দক্ষিণ ও পশ্চিমের বারান্দায় ফাটল দেখা দিয়েছে। উক্ত বারান্দায় কোনোপ্রকার খাট বা বিছানা জাতীয় ভারী আসবাবপত্র রাখা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। এছাড়া বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী বারান্দায় কোন ছাত্র অবস্থান করতে পারবেনা। তাই আগামী ৭ অক্টোবরের মধ্যে বারান্দায় রাখা নিজ নিজ বিছানাপত্র ও খাট সমূহ সরিয়ে নেয়ার জন্য সংশ্লিষ্ট ছাত্রদের নির্দেশনা দেওয়া হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘এই সময়ের মধ্যে সরিয়ে নেয়া না হলে হল কর্তৃপক্ষ এই সব খাট বা বিছানাপত্র সরিয়ে ফেলবে। একইসঙ্গে বারান্দায় অবস্থানরত ছাত্রদের অনতিবিলম্বে হল অফিসে যোগাযোগ করে সিটের জন্য আবেদন করতে বলা হচ্ছে।

এবিষয়ে জানতে চাইলেন সলিমুল্লাহ মুসলিম হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মজিবুর রহমান বলেন, বুয়েটের একটা বিশেষজ্ঞ দলকে এটা দেখানো হয়েছে।পরিদর্শন শেষে তাৎক্ষণিক ব্যবস্থা হিসেবে ফাটলের স্থানগুলোতে ভারী জিনিসপত্র সরিয়ে ফেলার পরামর্শ দিয়েছেন তারা। ফাঁটলের বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে অবহিত করেছে হল প্রশাসন।

তিনি আরো বলেন, ফাঁটলের বিষয়ে এখনই আতঙ্কিত হওয়ার কিছু নেই। এটা দ্রুত সময়ের মধ্যে সংস্কারের করা হবে।

Comments
[covid19 country="Bangladesh" title="Bangladesh"]