টেস্ট ও টি-টোয়েন্টিতে নতুন অধিনায়ক ঘোষণা

2

নানা গুঞ্জনের পর সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার বিষয়ে আনুষ্ঠানিকভাবে জানিয়েছে আইসিসি। এদিকে বাংলাদেশ-ভারত সফর নিয়ে দেখা দিয়েছে সঙ্কট। বিশেষ করে অধিনায়ক সাকিবকে নিয়েই সঙ্কটের বিষয়।

আইসিসির নিষেধাজ্ঞার পর বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ভারত সফর নিয়ে টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে মমিনুল হক ও মাহমুদউল্লাহ রিয়াদের নাম ঘোষণা করেছে।

ভারত সফরের তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য কয়দিন আগে দল ঘোষণা করা হলেও সেই স্কোয়াড বাদ দিয়ে আজ আবারো নতুন করে টি-টোয়েন্টি দল ঘোষণা করা হয়।

১৫ সদস্যের স্কোয়াড থেকে ইতোমধ্যেই নাম প্রত্যাহার করে নিয়েছেন টাইগার ওপেনার তামিম ইকবাল। সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে চান তিনি। এছাড়াও ইনজুরিতে ভারত সফর থেকে ছিটকে গেছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন। স্কোয়াড এখন ১৩ জনে পরিনত হয়েছে।

সাইফুদ্দীনের ইনজুরিতে স্কোয়াডে একটা পরিবর্তন নিশ্চিত থাকলেও শেষ মুহূর্তে তামিমের নাম প্রত্যাহার নির্বাচকদের কাজ বাড়িয়েছে।

আগামী নভেম্বরের শুরুতে ভারতের মাটিতে গড়াবে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। ১৪ নভেম্বর ইন্দোরে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। ২২ নভেম্বর কলকাতায় দ্বিতীয় টেস্ট শুরু হবে।

Bangladesh

Confirmed
159,679
Deaths
1,997
Recovered
70,721
Active
86,961
Last updated: জুলাই ৫, ২০২০ - ৯:১৭ পূর্বাহ্ণ (+০০:০০)