জনগণের আস্থা আছে বলেই উন্নয়নের ধারা অব্যাহত : প্রধানমন্ত্রী

15

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণের আস্থা ও বিশ্বাস আছে বলেই দেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পেরেছে তাঁর সরকার। আজ বৃহস্পতিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বয়স্কভাতা, বিধবা ও স্বামী নিগৃহীতা ভাতা, প্রতিবন্ধী ভাতা এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপবৃত্তি মোবাইল আর্থিকপ্রতিষ্ঠানের মাধ্যমে উপকারভোগীদের কাছে প্রেরণ কার্যক্রম উদ্বোধনকালে প্রধানমন্ত্রী একথা বলেন।

এ সময় প্রধানমন্ত্রী শুধু ভাতার ওপর নির্ভরশীল না হয়ে কর্মক্ষমদের সামর্থ্য অনুযায়ী কাজ করার তাগিদ দেন। পরে উপকারভোগীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আমরা আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে এ ধরনের গৃহহীন মানুষকে ঘর তৈরি করে তাদের পুনর্বাসনের ব্যবস্থা করি, ট্রেনিংয়ের ব্যবস্থা করি। বস্তিবাসীদের সাথে কথা বলি, সার্ভে করি এবং তাদের জিজ্ঞেস করি নিজেদের গ্রামে ফিরে গেলে পরে ঘর বানিয়ে দিলে যাবে কিনা। আমরা ঘর তৈরি করে দেওয়া, বিনা পয়সায় ছয় মাসের খাবারের ব্যবস্থা করা এবং তাদের কিছু টাকা দিয়ে, ট্রেনিং দিয়ে সেভাবে তাদের পুনর্বাসনের ব্যবস্থা করা। যাদের ভিটেমাটি আছে, টাকা নেই ঘর করার, তাদের নামে গৃহায়ণ তহবিল নামে একটি তহবিল করে দেই।’

Comments

Bangladesh

Confirmed
528,329
Deaths
7,922
Recovered
473,173
Active
47,234
Last updated: জানুয়ারি ১৯, ২০২১ - ৩:০২ পূর্বাহ্ণ (+০০:০০)