ছাত্রলীগ বর্বর হয়ে উঠছে: অভিযোগ ছাত্রদলের

18

সম্প্রতি দেশের বিভিন্ন জায়গাতে যেসব ধর্ষণের ঘটনা ঘটেছে তার জন্য ছাত্রলীগকে দায়ী করেছে ছাত্রদল। আজ সোমবার ধর্ষণের প্রতিবাদে এবং সর্বোচ্চ শাস্তির দাবিতে এক সমাবেশে এই অভিযোগ করে সংগঠনটির নেতারা।

সম্প্রতি ঘটে যাওয়া সিলেট এমসি কলেজে ছাত্রলীগ কর্মী কর্তৃক ধর্ষণ, খাগড়াছড়িতে নারী আদিবাসীকে গণধর্ষণ এবং সাভারের ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা।

সমাবেশে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, ছাত্রলীগ তাদের পুরনো কর্মের ধারাবাহিকতা অব্যাহত রেখেছে। সিলেট এমসি কলেজের কাজই তার প্রমাণ।

তিনি ছাত্রদলের পক্ষ থেকে খাগড়াছড়ি আদিবাসী ধর্ষণ এবং সিলেট এমসি কলেজের ছাত্রলীগ ধর্ষকদের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ এবং বিক্ষোভ মিছিলের মাধ্যমে তীব্র নিন্দা জ্ঞাপন করেন।

খোকন আরো বলেন, ছাত্রলীগ ধর্ষণ কর্মের ধারাবাহিকতা অব্যাহত রেখেছে। এমসি কলেজের মাধ্যমে সেটা বুঝা যায়। একই সাথে ছাত্রলীগ কর্তৃক ধর্ষণের বিরুদ্ধে ছাত্রদলের প্রতিবাদ সমাবেশে ছাত্রলীগ কর্তৃক আহত হয়েছেন অনেক নেতাকর্মী। অবিলম্বে তাদেরকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ডক্টর মোর্শেদকে যে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে তার পুনরবহাল দাবিও জানান ছাত্রদল সভাপতি।

ঢাবি ছাত্রদলের আহবায়ক রাকিবুল ইসলাম রাকিব বলেন, ১২৮ বছরের ঐতিহ্যবাহী সিলেটের এই কলেজে যে ঘটনা ঘটেছে তার তীব্র নিন্দা জানাই। এই ঘটনা ২০১৫ সালের ১৪ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে নারীদের শ্লীতাহানীর ঘটনার পুনরাবৃত্তি। কেননা আমরা দেখেছি, গত কয়েক বছর ধরে ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে বারবার ধর্ষণের অভিযোগ উঠেছে। কিন্তু এসব ঘটনার বিচার করেনি এই সরকার। এই বিচারহীনতার সস্কৃতিই ধর্ষণের পুনরাবৃত্তির একমাত্র কারণ। সরকার যদি এর বিচার না করে তবে একদিন ছাত্রদল এই ঘটনাগুলোর বিচার করবে।

বিক্ষোভ সমাবেশে আরো উপস্থিত  কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সিনিয়র যুগ্ম-সম্পাদক আমিনুর রহমান আমিন, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল,  ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনিয়র যুগ্ম-আহবায়ক নাছিরউদ্দিন নাছির, সদস্য কানেতা ইয়া লাম-লাম, মানসুরা আলম প্রমূখ।

Comments

Bangladesh

Confirmed
404,760
+1,681
Deaths
5,886
+25
Recovered
321,281
Active
77,593
Last updated: অক্টোবর ৩০, ২০২০ - ১২:৩৮ পূর্বাহ্ণ (+০০:০০)