ক্যাম্পাস থেকে ছাত্রদল নেতা গ্রেফতার, প্রতিবাদে বিক্ষোভ

15

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে ছাত্রদলের তিন নেতাকে গ্রেফতার করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল। এসময় তারা জাতীয় প্রেসক্লাবের ঘটনায় মামলার প্রতিবাদও জানান।

আজ সোমবার দুপুর আড়াইটার দিকে টিএসসি থেকে মিছিলটি বের করা হয়। পরে স্বোপার্জিত স্বাধীনতা চত্বর হয়ে রাজু ভাস্কর্য ঘুরে টিএসসি এসে শেষ হয়। এসময় ছাত্রদলের নেতাকর্মীরা ‘ক্যাম্পাসে পুলিশ কেন, প্রশাসন জবাব চাই’ স্লোগান দেন।

বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে ঢাবি শাখা ছাত্রদলের সদস্য সচিব আমান উল্লাহ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে নজিরবিহীনভাবে আমাদের আহ্বায়ক সদস্য খন্দকার আনিসুর রহমান অনিক, স্যার এ এফ রহমান হলের সাংগঠনিক সম্পাদক আবু হায়াত মোহাম্মদ জুলফিকার জেসান ও সার্জেন জহরুল হক হলের কর্মী আতিক মোরশেদ কে অন্যায়ভাবে গ্রেপ্তার করা হয়েছে। টিএসসি থেকে যখন শিক্ষার্থীদের তুলিয়ে নেওয়া হয় তখন বিশ্ববিদ্যালয় প্রশাসন হাতে চুঁড়ি পড়েছে।

প্রসঙ্গত, গতকাল রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবশ করতে গিয়ে পুলিশের বাঁধার মুখে পড়ে ছাত্রদলের নেতাকর্মীরা। এ ঘটনায় উভয়ের মধ্যে সংঘর্ষ চলে। এর প্রেক্ষিতে এদিন রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে ছাত্রদলের ঢাবি শাখার আহ্বায়ক সদস্য খন্দকার আনিসুর রহমান অনিক, স্যার এ এফ রহমান হলের সাংগঠনিক সম্পাদক আবু হায়াত মোহাম্মদ জুলফিকার জেসান ও সার্জেন জহরুল হক হলের কর্মী আতিক মোরশেদকে গ্রেফতার করে পুলিশ।

Comments

Bangladesh

Confirmed
684,756
+5,819
Deaths
9,739
+78
Recovered
576,590
Active
98,427
Last updated: এপ্রিল ১১, ২০২১ - ১:৩২ অপরাহ্ণ (+০০:০০)