কুমিল্লা ৭ আসনে নৌকার কান্ডারি ডা. প্রাণ গোপাল দত্ত

153

কুমিল্লা- ৭ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত।

শনিবার আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় চূড়ান্ত করা হয়েছে বলে জানিয়েছেন দলটির দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

গত ৩০ জুলাই রাজধানীর স্কয়ার হাসপাতালে নিউমোনিয়া রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার আলী আশরাফ। এরপর ওই আসন শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

অধ্যাপক প্রাণ গোপাল দত্ত কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি। তিনি বিগত জাতীয় সংসদ নির্বাচনেও এই আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। সেসময় নিয়মিত প্রচার ও প্রচারণাও করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত অধ্যাপক আলী আশরাফ নৌকার টিকিট পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। জাতীয় সংসদের ডেপুটি স্পিকারের দায়িত্বও ছিলেন আলী আশরাফ।

কুমিল্লা-৭ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া ডা. প্রাণ গোপাল দত্তকে চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস এন্ড রেস্পন্সিবলিটির (এফডিএসআর) পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়। নির্বাচিত হলে তিনি তার অন্যান্য দায়িত্ব পালনের পাশাপাশি চিকিৎসকদের নিরাপত্তাসহ বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়নেও সংসদে জোরালো ভূমিকা পালন করবেন বলেও আশা প্রকাশ করেন সংগঠনটি।

Comments
[covid19 country="Bangladesh" title="Bangladesh"]