করোনায় মৃত্যু বাড়ল তিনগুণ, শনাক্ত কমেছে

14

দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও নয়জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২৭ হাজার ৯৭০ জনে দাঁড়িয়েছে।

দেশে নতুন করে ২৩৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৭৫ হাজার ১৮৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৩৬০ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৩৯ হাজার ৫৫৩ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৩৬টি ল্যাবে ১৮ হাজার ৮৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ১৮ হাজার ৮৩২টি। করোনা শনাক্তের হার এক দশমিক ২৫ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৪ দশমিক ৫৮ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী নয়জনের মধ্যে পুরুষ তিনজন ও নারী ছয়জন। এ নিয়ে নারী মারা গেছেন ১০ হাজার ৭১ জন আর পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৮৯৯ জন।

করোনার মৃত্যুবরণকারীদের মধ্যে একজনের বয়স ২১ থেকে ৩০ বছর, একজনের বয়স ৩১ থেকে ৪০ বছর, একজনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে, পাঁচজনের বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ও একজনের বয়স ৮১ থেকে ৯০ বছরের মধ্যে। এর মধ্যে ঢাকা বিভাগে ছয়জন, চট্টগ্রাম বিভাগে একজন, খুলনা বিভাগে একজন ও রংপুর বিভাগে একজন মারা গেছেন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

Comments
[covid19 country="Bangladesh" title="Bangladesh"]