করোনায় আইপিএল স্থগিত

5

সারাবিশ্বে মহামারী আকার ধারণ করেছে করোনাভাইরাস। ১২৪টি দেশে হু হু করে বাড়ছে এতে আক্রান্তের সংখ্যা। ক্রীড়াক্ষেত্রেও ব্যাপক প্রভাব পড়েছে প্রাণঘাতী এ ভাইরাসের। ব্যতিক্রম নয় ভারতও। সতর্কতা অবলম্বন করেছে কেন্দ্রীয় সরকারের ক্রীড়া মন্ত্রণালয়। দেশটির সব জাতীয় ক্রীড়া সংস্থাকে জনসমাগম এড়িয়ে চলতে ইতিমধ্যে নির্দেশনা জারি করেছে তারা।

কারণ জমায়েত হলে করোনা সংক্রমণ ছড়ানোর সম্ভাবনা বেশি। এর মাঝে কোনও টুর্নামেন্ট আয়োজিত হলে তা ফাঁকা গ্যালারিতেই করতে হবে। পরিপ্রেক্ষিতে প্রশ্ন ওঠে, সূচি মেনেই কি শুরু হবে আইপিএল? আর যদি হয় তাহলে কি তা দর্শকশূন্য আসনে করতে হবে?

এবারের আইপিএল শুরু হওয়ার কথা ছিল ২৯ মার্চ। কিন্তু করোনার প্রাদুর্ভাবে ওই দিন থেকে টুর্নামেন্টটি শুরু হবে কি-না, তা নিয়ে সংশয় দেখা দেয়। কারণ, এরই মধ্যে বিদেশি ক্রিকেটারদের ভিসা দেয়া বন্ধ করে দিয়েছে ভারতীয় দূতাবাস। ১৫ এপ্রিল পর্যন্ত তাদের ভিসা দেয়া হবে না বলে জানিয়েছে তারা।

কেন্দ্রীয় সরকারের নির্দেশিকা মেনে ভারত-দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজ দর্শকশূন্য স্টেডিয়ামে করার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

এদিকে শনিবার আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠক রয়েছে। কিন্তু এর আগে শুক্রবার মুম্বাইতে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি, সচিব জয় শাহ ও অন্যান্য কর্তারা সভায় বসেন। সরকারের নির্দেশনা মেনে আপাতত আইপিএল স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই।

যথাযথ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করেই পরবর্তী সিদ্ধান্ত নেবেন তারা। তবে ১৫ এপ্রিল পর্যন্ত আইপিএল স্থগিত করেছেন বিশ্বের প্রভাবশালী বোর্ডের কর্তারা। কিন্তু কবে শুরু হবে তা এখনও নিশ্চিত করেননি তারা। নতুন সূচিই বা কি হবে সেটাও জানা যায়নি। কারণ শনিবার আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠকে ডাকা হয়েছে সব ফ্র্যাঞ্চাইজিদের।

তথ্যসূত্র: জি নিউজ/

Bangladesh

Confirmed
159,679
+3,288
Deaths
1,997
+29
Recovered
70,721
Active
86,961
Last updated: জুলাই ৪, ২০২০ - ২:০৩ অপরাহ্ণ (+০০:০০)