এপ্রিলে শ্রীলঙ্কা সফরে যেতে পারে বাংলাদেশ

7

চলতি বছরের এপ্রিলে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল শ্রীলঙ্কা সফরে যেতে পারে। সম্প্রতি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজামউদ্দিন চৌধুরী সংবাদমাধ্যমকে এমনটা জানিয়েছেন।

গত বছর অক্টোবরে বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে সফর স্থগিত হয়েছিল।

এ ব্যাপারে নিজামউদ্দীন চৌধুরী বলেন, ‘শ্রীলঙ্কার সঙ্গে আমাদের আলোচনা অব্যাহত আছে। তাদের বিপক্ষে আমরা দুই ম্যাচের টেস্ট সিরিজ চূড়ান্ত করেছি, যা চলমান টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। মধ্য এপ্রিলেই আমরা সফর করতে পারব বলে আশাবাদী।’

বিসিবির সিইও আরও বলেন, ‘দুটি ম্যাচ একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে। তবে শ্রীলঙ্কা বোর্ড এখনো ভেন্যু নির্ধারণ করেনি।’

বাংলাদেশ এরই মধ্যে টেস্ট চ্যাম্পিয়নশিপের পাঁচটি ম্যাচে অংশ নিয়েছে, তবে একটিতেও জয়ের দেখা পায়নি। সর্বশেষ দুই ম্যাচে ঘরের মাঠে তারা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোয়াইটওয়াশ হয়েছে।

এদিকে বাংলাদেশ দল এখন নিউজিল্যান্ড সফরে। সেখানে তিনটি ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা। আগামী ২০ মার্চ থেকে সিরিজ শুরু হবে।

অবশ্য বাংলাদেশ দল ২৩ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের উদ্দেশে ঢাকা ছেড়ে যায়। সেখানে পৌঁছার পর কঠোর কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে।

বিসিবি এরই মধ্যে সফরের জন্য ২০ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে। ওয়ানডে দলের নেতৃত্ব দেবেন তামিম ইকবাল। অন্যদিকে টি-টোয়েন্টি দলের নেতৃত্বে থাকবেন মাহমুদউল্লাহ।

আগামী ২০ মার্চ বাংলাদেশ ও নিউজিল্যান্ড প্রথম ওয়ানডে ম্যাচ খেলবে ডানেডিনে। পরে ২৩ ও ২৬ মার্চ বাকি দুটি ম্যাচ হবে ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটনে। প্রথম ও শেষ ম্যাচটি বাংলাদেশ সময় ভোর ৪টায় এবং দ্বিতীয় ম্যাচটি সকাল ৭টায় শুরু হবে।

এরপর ২৮ মার্চ তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ হ্যামিলটনে অনুষ্ঠিত হবে। পরে ৩০ মার্চ নেপিয়ারে দ্বিতীয় টি-টোয়েন্টি এবং ১ এপ্রিল অকল্যান্ডে হবে শেষ টি-টোয়েন্টি ম্যাচ। প্রথম ম্যাচটি বাংলাদেশ সময় সকাল ৭টা এবং শেষের দুটি দুপুর ১২টায় শুরু হবে।

নিউজিল্যান্ডের বিপক্ষে ৩৫টি ওয়ানডে ম্যাচ খেলে বাংলাদেশ ১০টিতে জয় পেয়েছে। আর সাত টি-টোয়েন্টি ম্যাচ খেলে এখনও কোনো সফল্য পায়নি লাল-সবুজের দল।
ট্যাগ : বাংলাদেশ ক্রিকেট

Comments

Bangladesh

Confirmed
684,756
+5,819
Deaths
9,739
+78
Recovered
576,590
Active
98,427
Last updated: এপ্রিল ১১, ২০২১ - ১২:৩২ অপরাহ্ণ (+০০:০০)