আন্দোলনের অষ্টম দিন: এবার আমরণ অনশনে শিক্ষার্থীরা

24

উপাচার্যের পদত্যাগের দাবিতে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আমরণ অনশন চালিয়ে যাচ্ছে আন্দোলনরত শিক্ষার্থীরা। দুপুর ৩টা থেকে টানা অষ্টম দিনের মতো চলছে তাদের আন্দোলন।

উপাচার্যের পদত্যাগ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা তাদের। এরআগে গতকাল রাতে, শিক্ষার্থীদের উপর হামলার ঘটনার প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা। পরে কেন্দীয় শহীদ মিনারে মোমবাতি জ্বালিয়ে মানববন্ধন করেন তারা।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের মোতায়েন রয়েছে পুলিশ। এরআগে, আগামী ২ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট নির্বাচন স্থগিত করেছে প্রশাসন।

রোববারের সংঘর্ষের ঘটনায় অজ্ঞতানামা ২০০ থেকে ৩০০ জনকে আসামি করে মামলা করেছে পুলিশ। বিভিন্ন দাবিতে গত বৃহস্পতিবার থেকে আন্দোলনে উত্তপ্ত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

গত বৃহস্পতিবার হল প্রভোস্ট জাফরিন আহমেদের পদত্যাগসহ ৩ দফা দাবিতে বিক্ষোভ শুরু করে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা হলের ছাত্রীরা।

বিক্ষুদ্ধ ছাত্রীদের দাবি, হলের বিভিন্ন সমস্যা নিয়ে কথা বলতে গেলে প্রভোস্ট জাফরিন আহমেদ তাদের সাথে দুর্ব্যবহার করতেন। সবশেষ গতকাল বৃহস্পতিবার এসব নিয়ে আলোচনার কথা থাকলেও তা না করে ফোনে ছাত্রীদের সাথে দুর্ব্যবহার করেন তিনি।

এরপরই ছাত্রীরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। পরে দাবি পূরণের আশ্বাসে হলে ফিরে গেলেও শুক্রবার দুপুর থেকে আবার আন্দোলন শুরু করেন তারা।

Comments
[covid19 country="Bangladesh" title="Bangladesh"]