আজ জনসমক্ষে বক্তৃতা দেবেন ট্রাম্প, ‘বেপরোয়া’ বললেন বাইডেন

9

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আজ শনিবার হোয়াইট হাউসে জনসমক্ষে বক্তৃতা দিতে যাচ্ছেন। কোভিড-১৯-এ আক্রান্ত হওয়ার পর এটি হবে তাঁর প্রথম প্রকাশ্যে বক্তব্য প্রদান। হোয়াইট হাউসের একজন কর্মকর্তার বরাত দিয়ে সংবাদমাধ্যম সিএনএন এ খবর জানিয়েছে।

হোয়াইট হাউসে ট্রাম্পের বক্তব্য প্রদান অনুষ্ঠানে দুই হাজার অতিথিকে আমন্ত্রণ জানানো হয়েছে। অনুষ্ঠান আয়োজনের সঙ্গে সংশ্লিষ্ট এক কর্মকর্তার বরাত দিয়ে সিএনএন এ তথ্য জানিয়েছে।

এ ছাড়া ৭৪ বছর বয়সী ট্রাম্প আগামী সোমবার ফ্লোরিডায় সমাবেশ করারও ঘোষণা দিয়েছেন। এক টুইট বার্তায় ট্রাম্প এ কথা জানান।

ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেটিক দলের প্রার্থী জো বাইডেন ট্রাম্পের এসব কর্মকাণ্ডকে ‘বেপরোয়া’ বলে মন্তব্য করেছেন।

এদিকে, আগামী বৃহস্পতিবার ট্রাম্প ও বাইডেনের মধ্যে যে দ্বিতীয় প্রেসিডেন্সিয়াল বিতর্ক অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, তা বাতিল করা হয়েছে।

হোয়াইট হাউসের সাউথ লনে আজ শনিবার জনগণের উদ্দেশে ট্রাম্প যে বক্তব্য দিতে যাচ্ছেন, তাতে দেশের আইনশৃঙ্খলা নিয়ে তিনি কথা বলবেন বলে ট্রাম্প প্রশাসনের একজন সিনিয়র কর্মকর্তা জানান। ট্রাম্প হোয়াইট হাউসের ব্যালকনি থেকে এ বক্তব্য দেবেন।

সাউথ লনে যাঁদের আমন্ত্রণ জানানো হয়েছে, তাঁদের সবাইকে মাস্ক পরতে হবে এবং তাঁদের শরীরের তাপমাত্রা মাপা হবে বলে জানা গেছে।

এদিকে আগামী সোমবার ফ্লোরিডার স্যানফোর্ডে র‌্যালিতে অংশ নেওয়া প্রসঙ্গে ট্রাম্প টুইট করে বলেন, ‘সোমবার স্যানফোর্ডে থাকব। এটি হবে একটি বড় সমাবেশ।’

জো বাইডেন মার্কিন প্রেসিডেন্টের এসব কর্মকাণ্ডকে বেপরোয়া মন্তব্য করে বলেছেন, করোনা পজিটিভ শনাক্ত হওয়ার পর থেকে ট্রাম্পের ব্যক্তিগত কর্মকাণ্ডের অস্থিতিশীল প্রভাব সরকারের ওপর পড়ছে, যা অযৌক্তিক।

Comments

Bangladesh

Confirmed
407,684
+1,320
Deaths
5,923
+18
Recovered
324,145
Active
77,616
Last updated: অক্টোবর ৩১, ২০২০ - ১১:০২ পূর্বাহ্ণ (+০০:০০)