আইপিএলে ওয়ার্নারের পঞ্চাশে পঞ্চাশ

10

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সর্বোচ্চ রানের তালিকায় আছেন রোহিত শর্মা, সুরেশ রায়না ও বিরাট কোহলি। চতুর্থ স্থানে আছেন অস্ট্রেলিয়ান তারকা ডেভিড ওয়ার্নার। তবে চতুর্থ স্থানে থেকেও এক রেকর্ডে সবাইকে ছাড়িয়ে গেলেন অসি ব্যাটসম্যান। আইপিএলের প্রথম ব্যাটসম্যান হিসেবে ৫০টি হাফসেঞ্চুরি ছোঁয়ার রেকর্ড গড়েছেন তিনি।

আইপিএলে গতকাল বৃহস্পতিবার সানরাইজার্স হায়দরাবাদের হয়ে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে হাফসেঞ্চুরি করেন ওয়ার্নার। ৪০ বল মোকাবিলা করে ৫২ রান করেন তিনি। ওই ইনিংসের মাধ্যমে নতুন মাইলফলকে পৌঁছে যান ওয়ার্নার। এটি আইপিএলে তাঁর ৪৬তম হাফসেঞ্চুরি।

আইপিএলে কেবল দুটি দলের হয়েই খেলেছেন ওয়ার্নার। দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে ৫৭ ম্যাচ খেলে দুটি সেঞ্চুরির সঙ্গে ১০টি হাফসেঞ্চুরি করেন তিনি। আর বর্তমান দল সানরাইজার্সের হয়ে ৭৭ ম্যাচে দুটি সেঞ্চুরির সঙ্গে করেন ৩৬টি হাফসেঞ্চুরি।

ম্যাচটিতে পাঞ্জাবকে ৬৯ রানে হারিয়েছে হায়দরাবাদ। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ২০১ রান সংগ্রহ করে হায়দরাবাদ।

দলের পক্ষে সর্বাধিক ৫৫ বলে ৯৭ রান করেন বেয়ারস্টো। তাঁর ইনিংসটি সাজানো ছিল সাত বাউন্ডারি ও ছয় ছক্কা দিয়ে। পাঁচ বাউন্ডারি ও এক ছক্কায় ৫২ রান করেন ওয়ার্নার। বাকিদের কেউ হাত খুলে খেলতে পারেননি। বাকি সাত ব্যাটসম্যানের মধ্যে সর্বাধিক ২০ রান করেন উইলিয়ামসন।

জবাব দিতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে পাঞ্জাব। দ্বিতীয় ওভারে দলীয় ১১ রানে সাজঘরে ফেরেন ওপেনার মায়াঙ্ক আগারওয়াল। পঞ্চম ওভারে দ্বিতীয় উইকেট হারায় পাঞ্জাব। টিকতে পারেননি লোকেশ রাহুলও। ১৬ বল মোকাবিলা করে ১১ রান করে আউট হন তিনি।

একে একে উইকেট হারানোর পর পাঞ্জাবের হাল ধরেন নিকোলাস পুরান। স্রোতের বিপরীতে থেকে ঝড় তোলেন তিনি। কিন্তু তাঁর ঝড়ও বাঁচাতে পারেনি পাঞ্জাবকে। ব্যাটিং ব্যর্থতায় শেষ পর্যন্ত ১৬.৫ ওভারে ১৩২ রানে অলআউট হয় কিংস ইলেভেন পাঞ্জাব।

Comments

Bangladesh

Confirmed
406,364
Deaths
5,905
Recovered
322,703
Active
77,756
Last updated: অক্টোবর ৩১, ২০২০ - ৯:৩৩ পূর্বাহ্ণ (+০০:০০)