‘মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ’

12

জ্যেষ্ঠ প্রতিবেদক : ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন মন্ত্রিসভায় যেকোনো সময় কলেবর বাড়তে পারে, নতুন মুখও আসতে পারে। যা কিছুই হবে সবই প্রধানমন্ত্রীর এখতিয়ার। চীন সফর শেষে দেশে ফিরে এলে এ বিষয়ে সিদ্ধান্ত হতে পারে।

সোমবার সচিবালয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

তিনি বলেন, মন্ত্রিসভা থেকে কেউ বাদ যাবেন বলে মনে হয় না। নতুন সরকার হয়েছে মাত্র ছয় মাস হলো। এ অল্প সময়ে কারো বিষয়ে মূল্যায়ন করা যায় না। তারপরও বিষয়টি প্রধানমন্ত্রীর এখতিয়ার।

নতুন মুখ কে আসতে পারে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়সহ কয়েকটি মন্ত্রণালয় ও বিভাগে এখনো কাউকে পূর্ণ দায়িত্ব দেওয়া হয়নি। এগুলোতে নতুন মুখ আসতে পারে।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে একজন নেতার নাম পত্রিকায় আসা এবং তাকে দলের লোকজনের ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানানোর বিষয়ে প্রশ্ন করা হলে সেতুমন্ত্রী বিস্ময় প্রকাশ করেন।

তিনি বলেন, ‘এ সংবাদ আপনারা পেলেন কোথায়? আমি দলের সেক্রেটারি জেনারেল। আমি জানি না। অথচ আপনারা জানেন? তাছাড়া ফেসবুকে তো কত কিছুই আসে। সবকিছু কি সত্য হয়? প্রধানমন্ত্রী আজ চীন সফরে যাচ্ছেন। দেশে ফিরে আসলে সবকিছুই পরিষ্কার হয়ে যাবে।’

দেশের সমসাময়িক রাজনৈতিক প্রসঙ্গ নিয়ে সংবাদ সম্মেলন ডাকেন সেতুমন্ত্রী। এ সময় তিনি মন্ত্রিসভায় রদবদল, সড়ক ও সেতু বিভাগের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড, বরগুনায় প্রকাশ্যে কুপিয়ে রিফাত হত্যা, জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদের চিকিৎসা, গ্যাসের মূল্যবৃদ্ধি এবং জাতীয় বাজেট নিয়ে বিএনপির বিরোধিতাসহ নানা বিষয় নিয়ে খোলামেলা কথা বলেন।