স্বেচ্ছাশ্রমে ৬৪ জেলায় ধান কাটবে ছাত্রলীগ

7

নিজস্ব প্রতিবেদক : চলতি বোরো মৌসুমে সারা দেশে ধান বিক্রি করে উৎপাদন খরচ তুলতে পারছেন না কৃষক। শ্রমিক সংকটের পাশাপাশি মজুরিও বেশি এবং প্রতিকূল আবহাওয়ার কারণে দুঃচিন্তায় পড়েছেন কৃষকরা। প্রান্তিক ও অসহায় কৃষকের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগ।

এ বিষয়ে বুধবার এক জরুরি ঘোষাণা দেন কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এতে ৬৪ জেলার ছাত্রলীগের সকল ইউনিটককে স্ব স্ব এলাকায় স্বেচ্ছাশ্রমে কৃষকদের ধান কাটাসহ সর্বাত্মক সহযোগিতা করার আহ্বান জানানো হয়।

প্রান্তিক ও অসহায় কৃষকের পাশে দাঁড়াতে ছাত্রলীগের সকল ইউনিটের প্রতি আহ্বান জানিয়ে বলা হয়, ‘বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, সারা দেশ জুড়ে ধান কাটা শ্রমিকের মজুরি তুলনামূলকভাবে বেশি হওয়ায় এবং মজুর স্বল্পতার কারণে বেশ কিছু অঞ্চলে কৃষকরা পাকা ধান কাটতে হিমশিম খাচ্ছেন।’

সংগঠনটির নেতা-কর্মীদের নিজ নিজ এলাকার কৃষকদের ধান কাটাসহ সর্বাত্মক সহযোগিতা করতে আহ্বান জানিয়ে বলা হয়, ‘বাংলাদেশ ছাত্রলীগের অন্তর্গত সকল ইউনিটকে (বিশ্ববিদ্যালয়, মহানগর, জেলা, উপজেলা, থানা, পৌর, ইউনিয়ন, ওয়ার্ড) স্ব স্ব এলাকায় কৃষকদের প্রয়োজনীয়তার নিরিখে স্বেচ্ছাসেবক হিসেবে পাশে থেকে ধান কাটাসহ সর্বাত্মক সহযোগিতা করার জন্য উদাত্ত আহ্বান করা হলো।’

এ ছাড়া বিশেষ প্রয়োজনে যাদের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে- কৃষি শিক্ষা বিষয়ক সম্পাদক এসএম মাসুদুর রহমান মিঠু ০১৬৭৪২৮১১৩৮, কৃষি শিক্ষা বিষয়ক উপ-সম্পাদক মিজানুর রহমান রুদ্র (০১৭১৬৮৫৬৫৩০), মিয়া মোহাম্মদ রুবেল (০১৭১৫০৪৪১০৩), রবিউল ইসলাম হাসিব (০১৫২০১০২১০০)।

ঢাকা/এএস