‘স্বস্বীকৃত ১ নম্বর অর্থমন্ত্রীই’ অর্থনীতির বারোটা বাজিয়েছেন: রিজভী

3

দেশের অর্থনীতির বেহাল দশার জন্য অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে দায়ী করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সোমবার এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। তার কথায় , ‘স্বস্বীকৃত ১ নম্বর অর্থমন্ত্রীই দেশের অর্থনীতির বারোটা বাজিয়েছেন।’

অর্থমন্ত্রীকে উদ্দেশ্য করে রিজভী বলেন, দেশের অর্থনীতি ফোকলা করে ফেলেছেন আপনারাই। সংসদে দাঁড়িয়ে অর্থমন্ত্রী স্বীকার করেছেন দেশের অর্থনীতির অবস্থা খুবই খারাপ।

অর্থমন্ত্রীর সমালোচনা করে রিজভী আরও বলেন, কয়েক দিন আগে অর্থমন্ত্রী বলেছেন– তিনি বিশ্বের এক নম্বর অর্থমন্ত্রী। অর্থমন্ত্রীর এই কথা চিরকুটে লিখে রাখলাম। হাসতে হাসতে হার্টফেল করলে অর্থমন্ত্রী দায়ী থাকবেন। এই বক্তব্য অজ্ঞাতপ্রসূত নয়, রাজনৈতিক ধান্দাবাজপ্রসূত। অর্থমন্ত্রী এই বক্তব্যের পরের দিনই আবার বলেছেন– দেশের অর্থনৈতিক অবস্থা খুবই খারাপ। মূলত স্বস্বীকৃত ১নং অর্থমন্ত্রী মুস্তফা কামাল দেশের অর্থনীতির বারোটা বাজিয়েছেন। আসলে গণতন্ত্র ধ্বংসকারী মন্ত্রীদের মুখে এ ধরনের অবান্তর বক্তব্যই মানায়।

ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা লুটপাট করে বিদেশে অর্থ পাচার করছে বলেও মন্তব্য করেন তিনি।

প্রসঙ্গত বুধবার জাতীয় সংসদে স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত, সংবিধিবদ্ধ সরকারি কর্তৃপক্ষ, পাবলিক নন-ফাইন্যানশিয়াল কর্পোরেশনসহ স্ব-শাসিত সংস্থাগুলোর তহবিলের উদ্বৃত্ত অর্থ সরকারি কোষাগারে জমা দেয়ার বাধ্যবাধকতা তৈরিতে বিল নিয়ে আলোচনা বিরোধীদের সমালোচনার মুখে পড়েন অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল। সমালোচনার জবাব দিতে গিয়ে তিনি সম্প্রতি ‘বিশ্বের এক নম্বর অর্থমন্ত্রীর’র খেতাব পাওয়ার কথা স্মরণ করিয়ে দেন। পরে অর্থমন্ত্রী স্বীকার করেন দেশের অর্থমন্ত্রী ভালো অবস্থায় নেই।

Covid-19 Effects in Bangladesh

164
Confirmed
17
Deaths
33
Recovered