রাজধানীতে স্বেচ্ছাসেবক লীগের ত্রাণ বিতরণ

13

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক জননেতা এ কে এম আফজালুর রহমান বাবু’র নেতৃত্বে করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

আজ শনিবার (০৪ এপ্রিল ) দুপুরে কলাবাগান কলাবাগান লেক সার্কাস স্কুলের সামনে অসহায়, হত-দরিদ্র ও নিম্ন আয়ের মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন তিনি।

এসময় খাদ্যসামগ্রী বিতরণে অংশ নেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাবেক- ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নাফিউল করিম নাফা, সহ-দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ, সহ-সাস্হ্য বিষয়ক সম্পাদক ডা.আলী আবরার প্রমূখ।

এ কে এম আফজালুর রহমান বাবু বলেন, ‘শুধু ঢাকায় নয়, এই কর্মসূচি সারা বাংলাদেশে নিরাপদ দূরত্ব বজায় রেখে স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে পালন করা হয়েছে। এছাড়াও করোনাভাইরাস সম্পর্কে নিজ নিজ এলাকায় মাইকিং, লিফলেট বিতরণসহ নানা কর্মসূচি পালন করেছে সংগঠনের নেতাকর্মীরা।’

তিনি জানান, ‘করোনাভাইরাস মোকাবেলায় স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে তৃণমূল পর্যায়ে একটি বার্তা পৌঁছে দেয়া হয়েছে। ওই বার্তায় এলাকায় মাইকিং, লিফলেট, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণের কথা বলা হয়েছে। কেন্দ্রীয় ওই কর্মসূচি দেশের প্রতিটি শাখায় পালন করা হয়েছে। নিরাপদ দূরত্ব বজায় রেখেই এই কর্মসূচি পালন করা হচ্ছে।’

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মেনে চলার আহ্বান জানান স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক। প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যাওয়া, বের হলে মাস্কা পরিধান করা, বার বার হাত ধোওয়া এ সব বিষয়ে সবাইকে সতর্কতা অবলম্বন করার পরামর্শও দেন তিনি।তিনি জানান, দলীয় নেতাকর্মীদেরকে এখন সংশ্লিষ্ট নেতৃবৃন্দের সাথে মোবাইল ফোন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সার্বক্ষনিক যোগাযোগ রক্ষা করতে নির্দেশ দেয়া হয়েছে। করোনা ভাইরাস প্রতিরোধে প্রয়োজনীয় প্রচারনা অব্যাহত রাখতে ও সামর্থ্য অনুযায়ী মানুষের সেবায় এগিয়ে আসতে নেতৃবৃন্দকে আহ্বান জানানো হয়েছে।

আফজালুর রহমান আরো বাবু জানান, “ দেশ করোনামুক্ত না হওয়া পর্যন্ত ধারাবাহিকভাবে এই সেবা চলবে।

Bangladesh

Confirmed
49,534
+2,381
Deaths
672
+22
Recovered
10,597
Active
38,265
Last updated: জুন ১, ২০২০ - ৯:৩২ অপরাহ্ণ (+০০:০০)