মাত্র ৯৩ টাকায় বাড়ি!

1

বাড়ি করতে যেখানে লাখ টাকাতেও অনেক সময় সম্ভব হয় না, সেখানে মাত্র ৯৩ টাকার ঘোষণা শুনে তো চমকে ওঠতে হয়! কথাটা অবিশ্বাস্য হলেও সত্যি। ইতালির নেপলস শহর থেকে দুই ঘণ্টার দূরত্বে মিলছে ৯৩ টাকায় বাড়ি। জায়গাটির নাম বিসাকিয়া। ইতালীয় মুদ্রা এক ইউরোতে সেখানে বাড়ি বানানোর সুযোগ দিচ্ছে। যা বাংলা টাকায় ৯৩.৮৮ টাকা দাঁড়ায়।

এমনই এক খবর জানিয়েছে আন্তর্জাতিক বার্তা সংস্থা সিএনএন। খবরে বলা হয়, সে এলাকাতে জনসংখ্যা খুবই কম। সে এলাকার বাসিন্দাদের অনেকেই এলাকা ছেড়ে অন্য জায়গায় বসত গড়েছেন। ফলে সেখানকার জনসংখ্যা বাড়াতে একটি সংস্থা এ ঘোষণা দিয়েছে।

বিসাকিয়া শহরের ডেপুটি মেয়র ফ্রানসেস্কো টোর্টাগ্লিয়া জানান, তাদের সেখানে জনসংখ্যা কমে যাচ্ছে। সেখানকার লোকজন বাড়ি ছেড়ে দিয়ে অন্য জায়গায় চলে গেছে। সেগুলো সবই গ্রামের পুরোনো স্থানে অবস্থিত। সে বাড়িগুলো তারা বিক্রি করতে চাইছেন।

তিনি আরও জানান, যারা এই বাড়িগুলো কিনতে আসবে, তাদেরকে স্বাগত । এ ঘরগুলো বিক্রি হলে এখানে আবার বসতি বাড়বে। মানুষের আনাগোনা বাড়বে। এমনটিই চাইছেন তারা।

পুরোনো এ বাড়িগুলো কিনতে খুব একটা দৌড়ঝাঁপ করতে হবে না বলেও জানানো হয়। এমনকি বাড়িগুলোর পুরনো মালিকদের সঙ্গে দেখা করার দরকার নেই বলেও খবরে জানানো হয়েছে। ফলে যারা কিনতে চাইছেন, তারা খুব সহজেই কিনতে পারবেন।বাড়িগুলোর রঙ নীল, গোলাপী, সবুজ আর হলুদ।