বিপিএমসিএ ঘোষিত বেসরকারি মেডিকেলে ঈদ বোনাস না দেওয়া এবং বেতন কম দেয়ার ঘোষণায় এফডিএসআর এর প্রতিবাদ

508

বিপিএমসিএ(বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ এসোসিয়েশন ) ঘোষিত বেসরকারি মেডিকেলে ঈদ বোনাস না দেওয়া এবং বেতন কম দেয়ার ঘোষণায় তীব্র প্রতিবাদ জানিয়েছে এফডিএসআর।

 

প্রতিবাদলিপিতে এফডিএসআর জানায়, ‘বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ এসোসিয়েশন কর্তৃক বেসরকারি মেডিকেল কলেজ গুলোতে ঈদ বোনাস না দেওয়া এবং বেতন কম দেয়ার ঘোষণা চরম অন্যায়। আমরা এফডিএসআর এর পক্ষ থেকে তীব্র প্রতিবাদ করছি এবং এ ধরণের অন্যায় সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহার করার জোর দাবী জানাচ্ছি। অবিলম্বে এ অন্যায় ঘোষণা প্রত্যাহার করে জাতির এ ক্রান্তিলগ্নে জীবন বাজী রেখে যুদ্ধে অংশগ্রহণকারী চিকিৎসকদের ঈদ বোনাস দেওয়া এবং বেতন যথাযথভাবে প্রদানের দাবী জানাচ্ছি।’

শনিবার (০২ মে) বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের (বিপিএমসিএ) কার্যনির্বাহী কমিটির এক জরুরি সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া করা হয়।

এ বিষয়ে অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংগঠনটির সভাপতি এম এ মুবিন খান ও সাধারণ সম্পাদক ডাক্তার মো. এনামুর রহমান এমপি স্বাক্ষরিত চিঠি সকল বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক/পরিচালকের কাছে পাঠানো হয়েছে।

নির্বাহী কমিটির সভায় যে তিনটি সিদ্ধান্ত গ্রহণ করা হয় সেগুলো হলো-

১. করোনাভাইরাস মহামারি চলাকালে বাংলাদেশের সকল মেডিকেল কলেজ ও হাসপাতাল গভীর সংকটের সম্মুখীন হয়ে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে, তাই সংগঠনের সদস্যভুক্ত মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষক, চিকিৎসক ও কর্মচারীদের উৎসব বোনাস প্রদান করা হবে না।

৩. যেসব চিকিৎসক বা অন্যান্য স্বাস্থ্যকর্মীরা হাসপাতালে ২৪ ঘণ্টা কাজ করছেন তাদের বেতন শতভাগ প্রদান করা হবে।

Bangladesh

Confirmed
47,153
Deaths
650
Recovered
9,781
Active
36,722
Last updated: জুন ১, ২০২০ - ৭:৩২ পূর্বাহ্ণ (+০০:০০)